BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

এবার গুগল ম্যাপে আপনাকে রাস্তা চেনাবেন অমিতাভ বচ্চন, কীভাবে জানেন?

Published by: Sandipta Bhanja |    Posted: June 11, 2020 2:48 pm|    Updated: June 12, 2020 1:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতে চলতে রাস্তা গুলিয়ে ফেলেছেন? পথ হারিয়ে বুঝতে পারছেন না কোনদিকে যাবেন? আচ্ছা, কেমন হয় যদি স্বয়ং অমিতাভ বচ্চন এসে আপনাকে পথ চিনিয়ে দেন, তো? শুনে অবাক হলেও এমনটা ঘটতেই পারে কিন্তু! রাস্তা হারিয়ে গেলেও ‘কুছ পরোয়া নেহি’! পথে বাতলে দেবেন খোদ অমিতাভ বচ্চন। আজ্ঞে! ফোনে থাকা গুগল অন করলেই হবে শুধু। বিগ বি’ই আপনাকে বলে দেবেন কোন রাস্তা দিয়ে গেলে সহজে পৌঁছতে পারবেন কিংবা জ্যাম এড়িয়ে গন্তব্যমুখো হওয়া যাবে। এমনই এক অভিনব উদ্যোগ নিয়েছে গুগল।

অমিতাভ বচ্চন নিজে এই প্রসঙ্গে কোনওরকম অফিশিয়াল ঘোষণা না করলেও সূত্রের খবর বলছে, গুগল ইতিমধ্যেই বলিউড শাহেনশা’র সঙ্গে আলোচনা সেরে ফেলেছে। মোটা অঙ্কের বিনিময়ে সইসাবুদ হওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। সেই প্রেক্ষিতে দেখতে গেলে কিন্তু এই প্রথম কোনও ভারতীয় শিল্পীর কণ্ঠ এইভাবে ব্যবহার করা হচ্ছে গুগল ম্যাপের জন্য। যদিও ২০১৮ সালে যশরাজ ফিল্মসের ঠাগস অফ হিন্দোস্তান ছবির প্রচারের জন্য গুগল ম্যাপে আমির খানের কণ্ঠস্বর ব্যবহার করা হয়েছে। তবে সেটা কিন্তু শুধুমাত্র প্রচার প্রক্রিয়ারই অঙ্গ ছিল। পরবর্তীতে চুক্তিমাফিক নির্ধারিত সময়ের পর গুগল ম্যাপ থেকে সরিয়ে নেওয়া হয়েছিল আমির খানের কণ্ঠ। তবে এবার গুগল সংস্থার তরফ থেকেই সেই প্রস্তাব আসে বিগ বি’র কাছে। বিগ বি রাজি হলে বাড়ি থেকেই ভয়েস রেকর্ড করে পাঠাতে পারবেন।

[আরও পড়ুন: ছন্দে ফিরল টলিপাড়া, শুরু শুটিং, দর্শকদের আর দেখতে হবে না সিরিয়ালের পুরনো পর্ব]

প্রসঙ্গত, বর্তমানে গুগল ম্যাপে আমরা যাঁর কণ্ঠ শুনেত পাই, তার নেপথ্যে রয়েছেন মার্কিন শিল্পী ক্যারেন জেকবসন। তবে এবার অমিতাভ বচ্চন সংশ্লিষ্ট প্রস্তাবে সায় দিলে তাঁরই কণ্ঠ ব্যবহার করা হবে গুগল ম্যাপে। যদিও ইংরেজিতে ক্যারেন জেকবসনের কণ্ঠই শোনা যাবে। হিন্দি কণ্ঠস্বরের জন্য প্রস্তাব গিয়েছে সিনিয়র বচ্চনের কাছে। বয়স যতই বাড়ছে, ততই যেন অমিতাভের কণ্ঠস্বর নিয়ে উন্মাদনা বাড়ছে। এর আগে গান গেয়েছেন, আবৃত্তি করেছেন। এমনকী, নতুন প্রজন্মের সঙ্গে পাল্লা দিয়ে রীতিমতো ব়্যাপও গেয়েছেন! তবে এবার পুরোপুরি ভিন্ন ভূমিকায়।

“হাম জাঁহা পে খরে হোতে হ্যায়, লাইন ওহি সে শুরু হোতি হ্যায়!…” ভাবুন তো, এই সংলাপের বক্তাই যখন নিজে যানজটের হাত থেকে আপনাকে রক্ষা করার দায়িত্ব নেবেন, মন্দ লাগবে না নিশ্চয়ই!

[আরও পড়ুন: নিঃশব্দেই সাহায্য করছেন, পরিযায়ীদের বাড়ি পাঠাতে ৩টি বিমানের বন্দোবস্ত অমিতাভের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement