Advertisement
Advertisement
Arijit Singh

মুখ্যমন্ত্রীর ভাবনায় গান গাইলেন অরিজিৎ, কলকাতা চলচ্চিত্র উৎসবের টাইটেল সঙে চমক

আর কী কী চমক থাকছে এই সিনে উৎসবে?

Arijit Singh Sang title track of Kolkata Film Festival 2023| Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:November 29, 2023 8:10 pm
  • Updated:November 29, 2023 10:28 pm

ইন্দ্রনীল শুক্লা: ২৯ তম কলকাতা চলচ্চিত্র উৎসবে একের পর এক চমক। প্রথমে বিশেষ অতিথি হিসেবে সলমনের আগমণের খবর। আর এবার উৎসবের টাইটেল সঙে অরিজিৎ সিং। হ্যাঁ, এবারের কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের টাইটেল গান গাইলেন অরিজিৎ সিং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মূল ভাবনা ও কথায় কণ্ঠ দিলেন অরিজিৎ। এই গানের কথা পরিমার্জন ও পরিবর্ধন করেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায় । সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

[আরও পড়ুন: ‘জওয়ান-পাঠান টলিউডে হলে কেউ দেখবে না!’, বাঙালি দর্শকদের নিয়ে কী মত পরমব্রতর?]

তবে চমকের এখানেই শেষ নয়। এবারের কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন অনুরাগ কাশ্যপ, সৌরভ শুক্লার মতো ব্যক্তিত্বরা। দেখানো হবে অনুরাগ কাশ্যপের বহুচর্চিত ছবি ‘কেনেডি’। এবছরের কান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছিল এই ছবির। দেশি-বিদেশিবহু চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে অনুরাগের ‘কেনেডি’। এই ছবিতে অভিনয় করেছেন সানি লিয়নি, রাহুল ভাট, অভিলাষ থাপলিওয়ালের মতো অভিনেতারা। 

Advertisement

এবারের চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে মহানায়ক উত্তম কুমার অভিনীত ‘দেয়া-নেয়া’। চলচ্চিত্র উৎসবে বিশেষ শ্রদ্ধা জানানো হবে মৃণাল সেন, দেব আনন্দ, মুকেশ ও শৈলেন্দ্রর মতো কিংবদন্তি শিল্পীদের। চলচ্চিত্র উৎসবের বিশেষ আলোচনা সভায় উপস্থিত থাকবেন মনোজ বাজপেয়ী, সুধীর মিশ্রর মতো ব্যক্তিত্বরা। উপস্থিত থাকবেন কমল হাসান, শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষী সিনহার মতো তারকারা৷  এবারের উৎসবে দেখানো হবে ৩৯টি দেশের ২১৯ টি ছবি। এবারের ফোকাস কান্ট্রি স্পেন। ক্লোজিং সেরিমনিতে আসছেন অদিতি রাও হায়দরি। 

Advertisement

বুধবার নন্দনে কলকাতা চলচ্চিত্র উৎসবের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস, হরনাথ চক্রবর্তী, অরিন্দম শীল, গৌতম ঘোষ, চিরঞ্জিত চক্রবর্তী, রাজ চক্রবর্তী, সোহম চক্রবর্তী, মিমি চক্রবর্তী, সুদেষ্ণা রায়ের মতো ব্যক্তিত্বরা ৷ সাংবাদিক বৈঠকে শিল্পীরা সবার সঙ্গে এবারের সিনে উৎসবের চমকগুলোর কথা শেয়ার করে নিলেন৷

[আরও পড়ুন: বাংলাদেশে পকেটমারির শিকার জীতু কমল, দেশে ফেরার আগে মহাফাঁপড়ে অভিনেতা!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ