BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিরল সম্মান! ঋদ্ধি সেনের ‘কোল্ডফায়ার’ এবার প্রদর্শিত হবে মাদ্রিদ ফিল্ম ফেস্টিভ্যালে

Published by: Paromita Kamila |    Posted: February 10, 2021 8:34 pm|    Updated: February 10, 2021 8:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা ছবির জন্য ফের সুখবর। মাদ্রিদ-এশিয়া ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবে জায়গা পেয়েছে ঋদ্ধি সেনের শর্ট ফিল্ম ‘কোল্ডফায়ার’। এটিই তাঁর পরিচালিত প্রথম ছবি। নবারুণ ভট্টাচার্যর ছোট গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই  শর্ট ফিল্ম। এই খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ঋদ্ধি সেন (Riddhi Sen)। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Riddhi Sen (@riddhi_sen_)

 ছবির গল্প শুরু হয় ২০২৯-এর প্রেক্ষাপটে। গ্লোবাল রিয়েল এস্টেট ব্যবসায়ী কেপি সরকারের কাছে ‘কোল্ডফায়ার’ নামে অদ্ভুত এক যন্ত্র বিক্রি করতে আসেন এক সেলসম্যান। যে যন্ত্রের সাহায্যে মানুষের শেষকৃত্য আরও ভাল ভাবে করা যাবে। সেই নিয়েই ছবির সূত্রপাত। মূলত, বহুদিন ধরে হয়ে আসা সমাজের শ্রেণি সংগ্রামের গল্প তুলে ধরা হয়েছে ছবির গল্পে। ব্যবসায়ীর চরিত্রে বাবা কৌশিক সেন (Kaushik Sen) ও সেলসম্যানের চরিত্রে অভিনয় করেছেন রেডিওর জনপ্রিয় সঞ্চালক সোমক।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Riddhi Sen (@riddhi_sen_)

 

[আরও পড়ুন: এবার টুইটার থেকে বিদায় নিচ্ছেন কঙ্গনা রানাউত! কিন্তু কেন?]

লকডাউনের সময় থেকেই এই শর্ট ফিল্ম বানানোর পরিকল্পনা করেছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ঋদ্ধি। সেই সময়টাকে কাজে লাগান তিনি। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শর্ট অ্যান্ড ডকুমেন্টারি প্যানোরামা সেকশনেও দেখানো হয় ‘কোল্ডফায়ার’। দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল ঋদ্ধি সেনের এই ছবি। ছবির সিনেমাটোগ্রাফার তিয়াস সেন, ছবির সঙ্গীত পরিচালনা করেছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। সহ- পরিচালক ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। পোশাক ও প্রোডাকশন ডিজাইনারের দায়িত্বে ছিলেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়।

এর আগে এক সাক্ষাৎকারে অভিনেতা ঋদ্ধি সেন জানিয়েছিলেন, ২০১৭ সালে দাদুর শেষকৃত্যে শ্মশান গিয়েছিলেন অভিনেতা। সেই ঘটনা তাঁর জীবনে আমূল পরিবর্তন আনে। তারপরেই এই ছবি তৈরি করার কথা ভাবেন বলে জানিয়েছিলেন অভিনেতা ঋদ্ধি সেন।
২০১৯-এ সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘ভিঞ্চি দা’ ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। তারপর শুরু করেন ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘বিসমিল্লাহ’ ছবির শুটিং।

[আরও পড়ুন: ‘দয়া করে কারও দলের সঙ্গে যুক্ত করবেন না, বড্ড ভয় পাই’, ইঙ্গিতপূর্ণ টুইট স্বস্তিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement