৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযুক্তিগতভাবে প্রতিনিয়ত উন্নত হচ্ছে সমাজ। কিন্তু ধর্মের বেড়াজাল ভাঙতে পারছে কই? তাই তো আধুনিকতার চাদর গায়ে চাপিয়েও ধর্মের নামে হিংসা ছড়াতে এতটুকু পিছপা হয় না কট্টরপন্থীরা। তা সে হিন্দু হোক বা মুসলিম। আর এবার সেই কট্টরপন্থীদের রোষের মুখে পড়লেন অভিনেতা আর মাধবন। কিন্তু তিনি তো শুধুই মুখ বুজে শোনার পাত্র নন। নিন্দুকদের কড়া জবাবও দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘গুমনামি’র টিজার মুক্তি পেতেই আইনি নোটিস পেলেন সৃজিত]

স্বাধীনতা দিবসে পরিবারের সঙ্গে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন মাধবন। সকলকে স্বাধীনতা দিবস এবং রাখি পূর্ণিমার শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। সেখানে মাধবন একটি সাদা লুঙ্গি পড়ে বসে রয়েছেন। তাঁর সঙ্গে পরিবারের অন্যান্য সদস্যদেরও দেখা যাচ্ছে। কিন্তু এসব ছাপিয়ে কট্টরপন্থীদের চোখ গিয়ে পড়েছে পিছনের দিকের একটি দেওয়ালে। কী রয়েছে সেখানে? দেওয়ালে টাঙানো অন্যান্য ছবির সঙ্গে রয়েছে খ্রিস্টানদের ধর্মীয় চিহ্ন ক্রস। ব্রাক্ষ্মণের বাড়িতে যীশু খ্রিস্ট কেন? তাও আবার পুজোর স্থলে! সোশ্যাল মিডিয়ায় এমনই প্রশ্ন তুলে দেয় কট্টরপন্থীরা। ধর্ম নিয়ে এমন ‘ছিনিমিনি খেলা’কে ভাল চোখে দেখেননি অনেকেই। এরপরই লম্বা একটি পোস্ট করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন অভিনেতা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Wish you all a very happy INDEPENDENCE DAY, RAKSHA BANDHAN AND AVANI AVITTAM. Prayers for peace and prosperity for ALL in this world continues.

A post shared by R. Madhavan (@actormaddy) on

তিনি লেখেন, “আপনারা কী ভাবছেন আমার সত্যিই তাতে কিছু এসে যায় না। কিন্তু অবাক লাগছে এটা দেখে যে ওর পাশেই একটা স্বর্ণ মন্দিরের ছবি আছে, সেটা আপনারা লক্ষ্যই করেননি। তার মানে কি আমি শিখ হয়ে গেলাম? এগুলির মধ্যে অনেক জিনিস আমি নিজে এনেছি আবার অনেক উপহারও পেয়েছি। দরগা থেকে গুরুদ্বার কিংবা গীর্জা- আমি সব ধর্মস্থান থেকেই আশীর্বাদ চাই। ছোটবেলা থেকে প্রত্যেক ধর্মকে সম্মান করতে শিখেছি। অন্যের বিশ্বাসকে মর্যাদা দিয়েছি। আশা করি আমার সন্তানও তাই করবে। আপনাদের অনেক ভালবাসা জানাই।” মাধবনের এই টুইটের পরই নেটদুনিয়া প্রশংসায় ভরিয়ে দেয় অভিনেতাকে। তাঁর এমন চিন্তাধারাকে সম্মান জানিয়েছেন তাঁর ভক্তরা। বলছেন, নিজের ধর্মের পাশাপাশি অন্যান্য ধর্মকে যিনি সম্মান দেন, তিনিই প্রকৃত মানুষ।

[আরও পড়ুন: দেশে ফিরেই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা, ওয়াঘা সীমান্তে ‘ভারত মাতা কি জয়’ ধ্বনি মিকার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং