BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Afghanistan Crisis: ‘কাবুলিওয়ালার দেশে’র পাশে সোনু সুদ, মহিলাদের জন্য চিন্তিত রিয়া চক্রবর্তী

Published by: Suparna Majumder |    Posted: August 16, 2021 5:55 pm|    Updated: August 16, 2021 6:48 pm

Actor Sonu Sood, Rhea Chakraborty, Swara Bhasker extends support to Afghanistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উড়ন্ত বিমান থেকে পড়ে মৃত্যু হচ্ছে মানুষের। প্রশাসন বলতে আর কিছু নেই। বিনা বাধায় বিমানবন্দরে ঢুকে পড়ছেন হাজার হাজার মানুষ। প্রাণ ভয়ে আফগানিস্তানের (Afghanistan) রাস্তায় দৌড়চ্ছেন মহিলা পরিচালক। তালিবান আগ্রাসনে বিপর্যস্ত ‘কাবুলিওয়ালার দেশ’। আফগানিস্তানের বাসিন্দা, বিশেষ করে মহিলা ও শিশুদের জন্য চিন্তিত বলিউড তারকারা।

টুইটারে সোনু সুদ (Sonu Sood) লিখেছেন, “সাহস রাখো আফগানিস্তান, সারা বিশ্ব তোমাদের জন্য প্রার্থনা করছে।”

হাজার হাজার মানুষ বিমানে উঠে আফগানিস্তান ছাড়ার চেষ্টা করছেন। সেই ভিডিও শেয়ার করে মন ভাঙার ইমোজি দিয়েছেন স্বরা ভাস্কর। “এক দেশ স্বাধীনতা দিবস পাওয়ার আনন্দ উদযাপন করছে, অন্য দেশ তার স্বাধীনতা হারিয়েছে… এ কেমন বিশ্ব?” প্রশ্ন তুলেছেন সোনি রাজদান।

 

[আরও পড়ুন: ‘Kabul’কে বাঁচান’, মহিলা পরিচালকের কাতর আরজি ফেসবুকে শেয়ার করলেন Sreelekha-Anik]

আফগান মহিলাদের জন্য চিন্তা প্রকাশ করেছেন রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। তিনি লিখেছেন, “সারা বিশ্বে মেয়েরা যখন পারিশ্রমিকের সমানাধিকারের জন্য লড়ছেন, তখন আফগানিস্তানের মহিলারা নিজেরাই পণ্য। মহিলা ও সংখ্যালঘুদের অবস্থা থেকে মন ভেঙে যাচ্ছে। আন্তর্জাতিক নেতাদের এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার আরজি জানাচ্ছি। মহিলারাও তো মানুষ।”

Social media post of Rhea Chakraborty

শনিবার রাতে মাজার-ই-শরিফ ও রবিবার সকালে জালালাবাদের মতো দু’টি গুরুত্বপূর্ণ শহর দখল করে ফেলেছিল তালিবানরা (Taliban)। তখনই বোঝা গিয়েছিল এবার কাবুলের(Kabul) দখল নিতে চলেছেন তারা। ইতিমধ্যেই কাবুলে কারফিউ জারি করা হয়েছে। কালশনিকভ হাতে সেখানকার রাস্তায় খবরদারি করছে তালিবান জঙ্গিরা। সোভিয়েত পুতুল নাজিবুল্লার নিয়তি এড়িয়ে তাজিকিস্তানে আশ্রয় নেওয়ার কথা হয়েছিল আশরফ ঘানির। কিন্তু তাঁর বিমান তাজিকিস্তান থেকে ঘুরে চলে গিয়েছে ওমানে।

[আরও পড়ুন: Indian Idol 12: বনগাঁর মেয়ে অরুণিতাকে হারিয়ে সেরা উত্তরাখণ্ডের পবনদীপ! ক্ষুব্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে