BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অভিনেতারা স্পষ্ট কথা বলতে ভয় পান’, দেশের পরিস্থিতি নিয়ে খোঁচা নাসিরুদ্দিনের!

Published by: Bishakha Pal |    Posted: December 25, 2019 11:53 am|    Updated: December 25, 2019 5:38 pm

Actors Are Scared to Speak on Political Matters, says Naseeruddin Shah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ খুললেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। এর আগে অসহিষ্ণুতা ও গণপিটুনি নিয়ে সরকারের সমালোচনা করেছিলেন তিনি। তবে এবার তাঁর লক্ষ্য প্রশাসন নয়, বলিউড সেলিব্রিটিরা।

বলিউডে বরাবরই স্পষ্টবক্তা বলে পরিচিত নাসিরুদ্দিন শাহ। নিজে পেশাগত জীবনে অভিনেতা হলেও পর্দা আর কল্পনার জগতে নিজেকে আটকে রাখেননি তিনি। ‘সেফ সাইডে’ থাকতে কখনও বিতর্কিত বিষয় নিয়েও চুপ থাকেননি। বরং বরাবরই নিজের বক্তব্য প্রকাশ্যে বলেছেন। তাই CAA আর NRC নিয়ে যখন দেশ জ্বলছে, তখনও চুপ থাকলেন না তিনি। স্পষ্ট জানালেন, বলিউডে এমন অনেক অভিনেতা রয়েছেন যাঁরা নিজেদের বক্তব্য প্রকাশ করতে ভয় পান। অনেক কম অভিনেতাই আছেন, যাঁরা রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মুখ খোলেন। যাঁদের মুখের কথা সত্যিই প্রভাব ফেলে, তাঁরাই মৌন থাকেন। অবশ্য এর পিছনে কারণও দেখিয়েছেন নাসিরুদ্দিন। জানিয়েছেন, এই সব অভিনেতারা অনেক কিছু হারানোর ভয় পান। সেই কারণেই মুখ খুলতে ভয় পান তাঁরা।

[ আরও পড়ুন: মায়ের সঙ্গে কেক বানালেন মিমি, শেয়ার করলেন ভিডিও ]

নিজের বক্তব্যের সমর্থনে উদাহরণও দিয়েছেন নাসির সাহাব। ছবিতে অভিনয়ের প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, কখনও যদি কোনও অভিনেতা বসতিবাসির চরিত্রে অভিনয় করেন, তাহলে বসতিতে গিয়ে তাদের জীবন সামনে থেকে দেখার বদলে শীতাতপ নিয়ন্ত্রিত গাড়িতে চড়ে বসতির জীবন দেখেন। কিন্তু যদি তাদের সঙ্গে মিশে না যাওয়া হয় তবে বসতিবাসীদের জীবন, যন্ত্রণা, কাজ কীভাবে বোঝা যাবে? কিন্তু দুঃখের বিষয় সেটাই হয়।

উল্লেখ্য, CAA’র বিরোধিতায় সরকারের বিরুদ্ধে মুখ খুলে কটাক্ষের শিকার হতে হয়েছে ফারহান আখতার, স্বরা ভাস্করের মতো অভিনেতাদের। একলাফে অনেক ফলোয়ার হারিয়েছেন পরিচালক অনুরাগ কাশ্যপও। দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের মারধরের প্রতিবাদ করে টুইট করেছিলেন অভিনেত্রী পরিণীতি চোপড়াও। হাজার কটাক্ষ সত্ত্বেও প্রতিবাদ থেকে পিছু হটেননি তাঁরা। উলটোদিকে, এ বিষয়ে নীরবতা পালন করে সমালোচনার মুখে পড়তে হয়েছে শাহরুখ-সলমন-আমির খানকে।

[ আরও পড়ুন: আইনি গেরোয় ‘ছপাক’, বম্বে হাইকোর্টে দায়ের হল মামলা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে