BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কবিপক্ষে অভিনেত্রী বিদীপ্তার অনন্য রবিস্মরণ, সুরেলা কণ্ঠে মাত করলেন নেটদুনিয়া

Published by: Sandipta Bhanja |    Posted: May 7, 2020 2:37 pm|    Updated: May 7, 2020 2:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবিপক্ষের মাঝে আবারও পুরোন প্রেমকে ফিরে দেখলেন অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী। তাঁর প্রথমপ্রেম, অর্থাৎ গান। কবিগুরুকে শ্রদ্ধার্ঘ্য জানাতে বাড়িতেই রবীন্দ্রসংগীত গেয়ে ভিডিও করে ফেললেন। প্রথাগতভাবে তিনি গায়িকা না হলেও তাঁর গান শুনে কিন্তু মুগ্ধ অনুরাগীদের অনেকেই।

রবীন্দ্রনাথ মানেই যে একটা আবেগ, একটা আবিলতা, একটা আচ্ছন্ন বোধ, একটা মোহ, বিদীপ্তার সুরে সুরে তা আবারও ব্যক্ত হল। রবীন্দ্র জন্মজয়ন্তীর আগে কণ্ঠ ছাড়লেন অভিনেত্রী। সম্প্রতি তাঁর রবীন্দ্রসংগীতের একটি ভিডিও পোস্ট করেছেন বিদীপ্তা। যে ভিডিওটি তুলে দিয়েছেন বিদীপ্তার পরিচালক স্বামী বিরসা দাশগুপ্ত। সেখানেই বোঝা গেল যে এই গৃহবন্দি জীবনে আবার বিদীপ্তা তাঁর পুরোন প্রেমকে আরেকটু ঝালিয়ে নিচ্ছেন।

বিদীপ্তার গানের গলা অবশ্য বরাবরই ভাল। যতই অভিনয় করুন না কেন, গানই কিন্তু তাঁর প্রথম প্রেম। গত ফেব্রুয়ারি মাসের কথা। সেসময়ে মুক্তি পেয়েছিল পরিচালক অনীক দত্তর ‘বরুণবাবুর বন্ধু’। সেই ছবিতে বড় চমক ছিল বিদীপ্তার গাওয়া তিনটে রবীন্দ্রসংগীত। আসলে ভালবেসে গান, কোনও প্রথাগত শিক্ষা নেই। তেমন চর্চাও করেন না। তবে এই লকডাউনে ফের যেন পুরনো প্রেমের কাছে ফেরার সুযোগ পেলেন অভিনেত্রী। এর আগে গৌতম ঘোষের ‘আবার অরণ্য’ সিনেমার একটা ছোট্ট দৃশ্যে গেয়েছিলেন। এছাড়া, রাজা দাশগুপ্তর ‘চৌকাঠ’- এর টাইটেল সিকোয়েন্সেও তাঁর গান ছিল। শুধু তাই নয়, অনিকেত চট্টোপাধ্যায়ের ‘শঙ্কর মুদি’ ছবিতেও বিদীপ্তা গান গেয়েছিলেন। দিন কয়েক আগে কালবৈশাখীর সময়ও গান গাওয়ার ভিডিও প্রকাশ করেছিলেন অভিনেত্রী। উল্লেখ্য, ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘বিসমিল্লা’ এবং দেবালয় ভট্টাচার্যের ‘ড্রাকুলা স্যর’-এও অভিনয় করেছেন বিদীপ্তা চক্রবর্তী। 

[আরও পড়ুন: ‘খালি পেটে মরো, করোনায় মোরো না’, দুর্দিনে মধ্যবিত্তদের দুর্ভোগের কথা বললেন রুদ্রনীল]

প্রত্যেক বছরই এই দিনটিতে নাচে, গানে, বিভিন্ন শিল্পকলার মাধ্যমে কবিগুরুকে স্মরণ করেন অনুরাগীরা। তবে এবার সেই রীতিতে ছেদ পড়তে চলেছে। কারণ, বর্তমানে বিশ্বজুড়ে মানুষেরা ভীত, ত্রস্ত ক্ষুদ্রাতিক্ষুদ্র এক নরখেকো মারণ ভাইরাসের দৌরাত্ম্যতে। করোনা মোকাবিলায় একাধিক দেশে জারি হয়েছে লকডাউন। জনজীবন একপ্রকার স্তব্ধ। তবে জমায়েত কিংবা বাইরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হলেও শিল্পসত্তায় কিন্তু লকডাউন জারি হয়নি। সত্যিই তো, সৃজনশীল মানসিকতাকে কি আর আটকে রাখা যায়? তাই বাইরে বেরিয়ে অনুষ্ঠান করে রবীন্দ্রনাথের জন্মজয়ন্তী পালন না হলেও বাড়ি থেকে গুরুবন্দনা করতে তো আর অসুবিধে নেই! হোক না বাড়ির সদস্যরাই দর্শক। বাড়ির ড্রয়িং রুমই হয়ে উঠুক না ‘মঞ্চ’! রবীন্দ্রজয়ন্তীর প্রাক্কালে এমন কঠিন রাবীন্দ্রিক সুর আদ্যন্ত নিখুঁতভাবে পরিবেশনের মাধ্যমেই কবিগুরুকে স্মরণ করলেন অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী।

[আরও পড়ুন: উইন্ডোজের ছবিতে প্রথমবার সপরিবারে কৌশিক সেন, ফুটে উঠল আকুল ‘শিল্পী’দের কথা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement