BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বর্ষসেরা ব্যক্তিত্ব, গোয়া চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান হেমা মালিনী ও প্রসূন জোশীর

Published by: Suparna Majumder |    Posted: November 18, 2021 5:30 pm|    Updated: November 19, 2021 2:29 am

Actress Hema Malini and Prasoon Joshi to be honoured with the 'Indian Film Personality of the Year' award at IFFI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়া চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান পাচ্ছেন বলিউডের ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী এবং প্রখ্যাত লেখক-গীতিকার প্রসূন জোশী। ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ অর্থাৎ চলতি বছরের বর্ষসেরা ব্যক্তিত্ব হিসেবে সম্মানিত করা হবে দু’জনকে। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)।  

২০ নভেম্বর থেকে শুরু হবে চলতি বছরের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (IFFI)।  ২৮ নভেম্বর পর্যন্ত চলবে তা। স্প্যানিশ পরিচালক কার্লোস সাওরার ‘দ্য কিং অফ দ্য এনটায়ার ওয়ার্ল্ড’ ছবি দিয়ে শুরু হবে চলমান চিত্রের এই উৎসব। এটিই আবার ছবির ইন্টারন্যাশনাল প্রিমিয়ার হতে চলেছে। 

 

[আরও পড়ুন: যমজ সন্তানের মা হলেন প্রীতি জিন্টা, সোশ্যাল মিডিয়ায় দিলেন সুখবর]

এই প্রথমবার গোয়ার চলচ্চিত্র উৎসবে OTT প্ল্যাটফর্মগুলিকে আহ্বান জানানো হয়েছে। নেটফ্লিক্স, আমাজন প্রাইম, Zee5, ভুট, সোনি লিভের মতো ওয়েব প্ল্যাটফর্মগুলি নানা ইভেন্টে অংশ নেবে। এর মধ্যে মাস্টারক্লাসেস, কনটেন্ট লঞ্চ, প্রিভিউ, ফিল্ম স্ক্রিনিং, প্যাকেজ স্ক্রিনিং ও অন্যান্য ভারচুয়াল ইভেন্ট থাকবে।

এবার সত্যজিৎ রায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন হলিউড পরিচালক-প্রযোজক মার্টিন স্করসেসি (Martin Scorsese) এবং হাঙ্গেরির পরিচালক ইস্তভান জাবো (Istvan Szabo)। 

 

[আরও পড়ুন: ‘দুয়ারে হাঁসের পালক’! কাশফুলেও নয়া শিল্প, বিপুল কর্মসংস্থানের দিশা দেখালেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে