BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

‘চা খেতে এসেছি, আড্ডা দিতে নয়’ বলা দায়িত্বজ্ঞানহীনদের সবক শেখালেন অভিনেত্রী মধুমিতা

Published by: Sayani Sen |    Posted: March 30, 2020 11:03 am|    Updated: March 30, 2020 11:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের সময়ে  আপনিও কি দায়িত্বজ্ঞানহীন নাগরিকের মতো বাড়ি থেকে বেরোচ্ছেন? চা খেতে এসেছেন বলে পালটা যুক্তিও দিচ্ছেন? সোশ্যাল মিডিয়ার ট্রেন্ড মেনে এ কাজ করলেন তো ব্যস! শ্রীঘরেও থাকতে হতে পারে আপনাকে। এমনই অসচেতন নাগরিকদের সবক শেখালেন অভিনেত্রী মধুমিতা। খুব সহজ পদ্ধতিতে অনায়াসেই যে বাড়িতে চা বানিয়ে খাওয়া যায়, তাই ছোট্ট ভিডিওর মাধ্যমে শেখালেন তিনি। যা ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় বেশ প্রশংসাও কুড়িয়েছে।

করোনা সংক্রমণ রুখতে গত ২২ মার্চ জনতা কারফিউয়ের ডাক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়ে দেন, ওইদিন ভোর ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলকে বাড়ির বাইরে বেরনো মানা। সেই অনুযায়ী গোটা দেশের সচেতন নাগরিকরা বাড়ি থেকে বেরনো বন্ধ করে দেন। কিন্তু হাতের পাঁচটা আঙুল যেমন সমান নয়, তেমনই আবার সব নাগরিকও যে সচেতন নন। তাই তো সেদিন বেশ কয়েকটি জায়গায় খোলে চায়ের দোকান। আর পাঁচদিনের মতো ধোঁয়া ওঠা চায়ে গলা ভেজানোর জন্য ভিড় জমান অনেকেই। তেমনই এক জায়গার চায়ের দোকানের সামনে হাজির হন অভিনেত্রী স্বরলিপি। কেন জনতা কারফিউ অগ্রাহ্য করে বাড়ির বাইরে বেরোচ্ছেন সকলে, সেই প্রশ্ন করেন তিনি। দায়িত্বজ্ঞানহীনেরা যদিও তাতে একেবারেই লজ্জিত নন। বরং মাথা উঁচিয়ে উত্তর দিয়েছেন,  “চা খেতে এসেছি, আড্ডা দিতে নয়। চা খাওয়া হয়ে গেলেই চলে যাব।” কিন্তু ভাইরাস যে চা খেতে আসার মহিমা বোঝে না, তা আর কে কাকে বোঝাবে? 

একজন সচেতন নাগরিক হিসাবে স্বরলিপির পদক্ষেপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নিমেষে। কেউ কেউ ব্যাপারটির গুরুত্ব বুঝে ওই দায়িত্বজ্ঞানহীনদের সমালোচনা করেছেন। কেউ কেউ আবার বিষয়টিকে নিয়ে মশকরাও করছেন। তাই তো সোশ্যাল মিডিয়ায় নজরে এসেছে চা খেতে আসার গুচ্ছ গুচ্ছ মিম। 

[আরও পড়ুন: মার্ক ব্লুমের পর করোনার বলি আরও এক তারকা, প্রয়াত গ্রামিজয়ী গায়ক জো ডিফি]

রবিবার স্বরলিপির পাশে দাঁড়িয়ে এই চা খেতে আসা সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অভিনেত্রী মধুমিতা। খুব সহজ সরল ভঙ্গিমায় তিনি বোঝান লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে যাঁরা চা খেতে যাচ্ছেন, তাঁরা ঠিক কতটা দায়িত্বজ্ঞানহীন। তাঁরা যাতে চা খাওয়ার বন্দোবস্ত বাড়িতেই করতে পারেন, সেই কৌশলও বাতলে দেন অভিনেত্রী। একেবারে হাতে-কলমে শেখান কত সহজেই দুধ চা তৈরি করে ফেলা সম্ভব। মধুমিতার ভিডিও চোখের নিমেষে ভাইরাল হয়েছে। অনেকেই বলছেন, এ নাকি দায়িত্বজ্ঞানহীনদের যোগ্য জবাব। তবে তাতেও কী সচেতন করা যাবে দায়িত্বজ্ঞানহীনদের, প্রশ্নটা থেকেই যায়।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement