BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দেশকে বেচার দারুণ কৌশল’, বাজেট প্রসঙ্গে মোদি-সীতারমণকে তোপ নুসরতের

Published by: Suparna Majumder |    Posted: February 2, 2021 7:54 pm|    Updated: February 2, 2021 7:54 pm

Actress-MP Nusrat Jahan slams Nirmala Sitharaman and PM modi after Union Budghet 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস পয়লার দিনই চলতি অর্থবর্ষের বাজেট পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। আর এই বাজেটের প্রসঙ্গ তুলেই নির্মলা সীতারমণ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) একহাত নিলেন টলিউড অভিনেত্রী তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)।

মঙ্গলবার টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন নুসরত। যাতে নির্মলা সীতারমণের পেশ করা বাজেট নিয়ে বিদ্রুপ করা হয়েছে। এরই ক্যাপশনে অভিনেত্রী সাংসদ লেখেন, “বাজেট? নাকি আমরা এটাকে বিশ্বাসঘাতকতা বলব? কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণজি’র দেশকে বেচার দারুণ একটা কৌশল।” এরপরই “ব্লাফ বাজেট ২০২১” (Bluff Budget 2021) হ্যাশট্যাগ দিয়ে আবার লেখেন, “এই বাজেট শুধু ধনীদের আরও ধনী করার উপায়। ভারতবর্ষ এখনও যন্ত্রণা ভোগ করছেন আর নরেন্দ্র মোদিজি ঘুমোচ্ছেন।”

[আরও পড়ুন: কনের সাজে পার্ণো কি বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন? মিমির প্রশ্নে তুঙ্গে জল্পনা]

উল্লেখ্য, সোমবার নির্মলা সীতারমণের পেশ করা বাজেটে (Union Budghet 2021) কর কাঠামো অপরিবর্তিত রাখা হয়েছে। আয়করে সুবিধা পেয়েছেন ৭৫ বছরের ঊর্ধ্বের প্রবীণরা। এই বয়সি নাগরিকদের মধ্যে যাঁরা পেনশনভোগী ও সুদের টাকায় দিন কাটান, তাঁদের আয়কর রিটার্ন ফাইল করতে হবে না। গৃহঋণের ক্ষেত্রেও মিলেছে ছাড়।

তবে মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্যখাতে বিপুল টাকা খরচ করেছে কেন্দ্রীয় সরকার। এদিকে কোষাগারে বাড়়ছে ঘাটতি। পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন পণ্যের উপর সেস চাপানো হয়েছে। দাম বেড়েছে মদ, মোবাইল, মুসুর-ছোলার ডাল, ভোজ্য তেল, আপেল, বিদেশি তুলো, রাসায়নিক, ইলেকট্রনিক পার্টস, গাড়ির যন্ত্রাংশের। কমেছে লোহা, তামা, কাঁসা, সার, শিল্প কারখানায় ব্যবহৃত কাঁচামালের দাম। ভারতের আত্মবিশ্বাসকে প্রতিফলিত করেছে তাঁর পেশ করা বাজেট। সমাজের বিভিন্ন স্তরের মানুষকে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করবে। বাজেট পরবর্তী ভাষণে একথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।

[আরও পড়ুন: BJP বিরোধী গানে আপত্তি দেবের! ফেসবুকে তীব্র কটাক্ষ পরিচালক অনিকেতের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement