১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ধর্মের নামে রাহাজানি বন্ধ হোক’, বাংলাদেশের অশান্তির বিরুদ্ধে সোচ্চার মিথিলা

Published by: Suparna Majumder |    Posted: October 18, 2021 2:03 pm|    Updated: October 18, 2021 5:51 pm

Actress Rafiath Rashid Mithila opens up about Bangladesh violence | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের সাম্প্রদায়িক অশান্তির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হলেন রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। “ধর্মের নামে রাহাজানি বন্ধ হোক”, এই দাবিতে সরব হলেন বাংলাদেশের অভিনেত্রী।

Rafiath Rashid Mithila

বিজয়া দশমীর দিন বাংলাদেশের নোয়াখালি জেলার ইসকন মন্দিরে হামলা চালায় উন্মত্ত জনতা। কোরান ‘অবমাননার’ অভিযোগে ধর্মীয় স্থানটিতে ভাঙচুর চলে। ইসকন মন্দিরের পরিকাঠামোর বিস্তর ক্ষতি হয়। অভিযোগ, পার্থ দাস নামের মন্দিরের এক সদস্যকে খুন করে হামলাকারীরা।  তার আগে অষ্টমীর রাতে বাংলাদেশের একাধিক পুজোমণ্ডপেও হানা দেয় দুষ্কৃতীরা। গত  রবিবার রংপুরের পীরগঞ্জ উপজেলায় হিন্দুদের উপর আক্রমণ হয় বলে অভিযোগ। সূত্রের খবর মানলে, ইতিমধ্যেই সেদেশে সংখ্যালঘু হিন্দুদের অন্তত ৬৫টি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।  হামলার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ প্রদর্শন করেছেন বাংলাদেশের বুদ্ধিজীবী ও ধর্মনিরপেক্ষ জনতা। সোশ্যাল মিডিয়া প্রতিবাদে গর্জে ওঠেন মিথিলা।

ISKCON temple & devotees violently attacked by a mob in Bangladesh | Sangbad Pratidin

[আরও পড়ুন: ‘জীবনে এগিয়ে গেলে বন্ধু কমে আসে!’, কেন একথা বললেন নুসরত জাহান?]

নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে সৃজিতপত্নী লিখেছেন, “ধর্মের নামে রাহাজানি বন্ধ হোক। ঘৃণার ব্যবসা বন্ধ হোক। সবার উপরে মানুষ, মানবতা সত্য হোক।  ভবিষ্যৎ প্রজন্মের সুন্দর জীবনের জন্য একটা শান্তিপূর্ণ পথিবী গড়া আমাদের দায়িত্ব।”

Rafiath Rashid Mithila FB post 

ইতিমধ্যেই বাংলাদেশের অশান্তি নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), শ্রীলেখা মিত্রর মতো তারকারা। “যখন যে ধর্মের মৌলবাদী জিগির সামনে আসে , তখন সেগুলোর থেকে বেরোনোর, সেগুলির সমালোচনা করার বা সেই বিশ্বাসে বিশ্বাসী শক্তি গুলিকে পরাস্ত করার দায়িত্ব কিন্তু সেই ধর্মের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষকেই আরও বেশি করে নিতে হবে !” সোশ্যাল মিডিয়ায় লেখেন পরমব্রত। “২০২১ সালেও মানুষ ধর্মের অজুহাত দিয়ে এই সমস্ত করে যাচ্ছে।  এগুলো সত্যিই কষ্টের। মানুষের জীবনের থেকেও কি ধর্ম বড়? কেন?” প্রশ্ন তোলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। 

[আরও পড়ুন: Aryan Khan: জেলের খাবারে অরুচি, মাদক কাণ্ডে ধৃত শাহরুখপুত্রের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে