ad
ad

Breaking News

Taapsee Pannu

চুরাশির দাঙ্গায় মৃত্যু হতে পারত বাবার, ভয়ংকর স্মৃতি আওড়ালেন তাপসী

শিখ পরিবারের সদস্যদের প্রাণ বাঁচান প্রতিবেশীরা, জানালেন তাপসী।

Actress Taapsee Pannu recalls her father’s memories of 1984 anti-Sikh riots | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:March 16, 2023 1:07 pm
  • Updated:March 17, 2023 3:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৮৪ সালে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের পর দিল্লিতে শিখবিরোধী দাঙ্গা হয়। ওই দাঙ্গায় প্রাণ গিয়েছিল বহু মানুষের। চরম কিছু ঘটে যেতে পারত অভিনেত্রী তাপসী পান্নুর (Taapsee Pannu) বাবার এবং গোটা পরিবারের সঙ্গেও। গোটা বাড়ি ঘিরে ফেলেছিল দাঙ্গাকারীরা। তাদের হাতে ছিল তরোয়াল আর পেট্রল বোমা। সেযাত্রায় প্রতিবেশীরা প্রাণ বাঁচান শিখ পরিবারটির। তাঁর জন্মের বেশ কয়েক বছর আগের সেই ভয়ংকর স্মৃতি সম্প্রতি একটি টেলি সাক্ষাৎকারে ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন ‘পিঙ্ক’, ‘নাম সাবানা’ খ্যাত অভিনেত্রী।

তাপসী জানিয়েছেন, তখনও বাবা-মায়ের বিয়ে হয়নি। মায়ের পরিবার থাকত পূর্ব দিল্লিতে। দাঙ্গার সময় সেখানে তেমন সমস্যা ছিল না। কিন্তু বাবারা ছিলেন শক্তিনগরের বাসিন্দা। এলাকার একমাত্র শিখ পরিবার। ফলে দাঙ্গাকারীরা ধারাল অস্ত্র হাতে হাজির হয় বাড়ির সামনে। তাঁরা তাপসীর বাবার গাড়িটি পুড়িয়ে দেয়। দাঙ্গাকারীরা এলাকায় ঢোকার আগেই বাড়ির সমস্ত আলো নেভানো হয়েছিল। এরপরেও তারা বাড়িতে ঢোকার চেষ্টা করেছিল। কিন্তু প্রতিবেশীরা ছুটে এসে জানান, ওরা বাড়িতে নেই। তাপসী জানান, সেদিন প্রতিবেশী পরিবার প্রাণ বাঁচিয়েছিল আমার বাবার এবং পরিবারের বাকি সদস্যদের।

[আরও পড়ুন: নরেন্দ্র মোদি নোবেল শান্তি পুরস্কারের সবচেয়ে বড় দাবিদার! মত নোবেল কমিটির শীর্ষকর্তার]

দিল্লির দাঙ্গার বিভিষিকার কথা জানালেও তাপসীর বক্তব্য, সময়ের সঙ্গে সঙ্গে ওই ঘটনা পরিবারের সদস্যরা ভুলে গিয়েছিলেন। সেই কারণেই অনেকটা বড় হওয়ার পরেই তিনি অনুভব করেন যে তিনি একটি সংখ্যালঘু পরিবারের সদস্য।

[আরও পড়ুন: সিবিআই দপ্তরে হাজিরা দিতেই হবে, দিল্লি হাইকোর্টে ধাক্কা তেজস্বী যাদবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ