BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিনয়ের পাশাপাশি এবার প্রযোজক হিসেবে নাম লেখালেন বিদ্যা বালন

Published by: Sandipta Bhanja |    Posted: July 23, 2019 9:14 pm|    Updated: July 23, 2019 9:14 pm

Actress Vidya Balan turned producer for short film ‘Natkhat’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনয়ের পাশাপাশি এবার প্রযোজক হিসেবে নাম লেখাতে চলেছেন বিদ্যা বালন। আর প্রযোজনার জন্য বেছে নিয়েছেন তাঁর মনের মতো বিষয়ভিত্তিক এক ছবিকে। যার নাম ‘নটখট’। নামের মধ্যে একটা দুষ্টুমিষ্টি ব্যাপার থাকলেও এই ছবি কিন্তু আদ্যোপান্ত সামাজিক ইস্যু নিয়ে তৈরি হতে চলেছে।

[আরও পড়ুন:  দেশজুড়ে গণপিটুনিতে হত্যা নিয়ে সরব নাসিরুদ্দিন, দাঁড়ালেন আক্রান্তদের পরিবারের পাশে]

‘নটখট’-এ শুধু প্রযোজনাই করছেন না বিদ্যা বালন। বরং এই ছবির মূল চরিত্রে অভিনয়ও করছেন তিনি। তবে ফিচার ফিল্ম নয়। ছোট দৈর্ঘ্যোর ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামছেন বিদ্যা। যেই ছবির চিত্রনাট্যে বিদ্যা নাকি এতটাই মজেছেন যে খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নিয়েছেন কাহিনি শোনামাত্রই। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা-এহেন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলির দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’। তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রিওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। পরিচালনার দায়িত্বভার বর্তেছে শান ব্যাসের উপর।

[আরও পড়ুন:  হোটেলে দু’টো কলা অর্ডার দিয়েছিলেন, দাম জেনে ভিরমি খাওয়ার জোগাড় রাহুল বোসের]

বিদ্যা বালন আগাগোড়াই একটু ভিন্ন পথে হাঁটতে ভালবাসেন। গোঁড়া কিংবা গতানুগতিক ধ্যানধারণাকে কখনওই প্রশয় দেন না। আমাদের সমাজে নারীদের উপর জোর করে চাপিয়ে দেওয়া নিয়ম নিয়ে বরাবরই সরব তিনি। তাঁর নিজস্ব কেজো ভাষায় একাধিকবার প্রতিবাদ জানিয়েছেন বিদ্যা। এবারও তাঁর গলায় শোনা গেল সেরকমই সুর। তা নিজের নতুন ছবি প্রসঙ্গে কী জানালেন বিদ্যা? তিনি বলেন, “ভীষণ সুন্দর এবং শক্তিশালী কাহিনি। চিত্রনাট্যটা পড়েই এত ভাল লেগেছিল যে অভিনয় করার সিদ্ধান্তের পাশাপাশি প্রযোজনা করব বলেও ঠিক করে ফেললাম।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে