১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজ্ঞাপনে হিন্দুদের ভাবাবেগে আঘাত দিয়েছেন আমির! বলি তারকার বিরুদ্ধে অভিযোগ বিজেপির

Published by: Biswadip Dey |    Posted: October 21, 2021 7:21 pm|    Updated: October 21, 2021 7:31 pm

Ad featuring Aamir Khan has created unrest among Hindus, says BJP MP Anantkumar Hegde। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ-হিন্দু সম্প্রদায়ের অভিনেতারা সব সময়ই হিন্দু ভাবাবেগে আঘাত করতে চান। অথচ নিজেদের সম্প্রদায়ের কোনও অন্যায় নিয়ে তাঁরা মুখ খোলেন না। বলিউড তারকা আমির খান (Amir Khan) অভিনীত একটি বিজ্ঞাপন নিয়ে আপত্তি তুলে প্রতিবাদ করার সময় এই ভাবেই আক্রমণ করলেন বিজেপি (BJP) সাংসদ অনন্তকুমার হেগড়ে।

এক শীর্ষস্থানীয় টায়ার প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে সম্প্রতি দেখা গিয়েছে আমিরকে। সেখানে আমজনতাকে রাস্তায় বাজি ফাটাতে বারণ করেন তিনি। এই বিজ্ঞাপন নিয়েই আপত্তি গেরুয়া শিবিরের নেতার। আপত্তি জানিয়ে তিনি চিঠি লিখেছেন সংস্থার এমডি ও সিইও অনন্তবর্ধন গোয়েঙ্কাকে। সেখানে তিনি অভিযোগ জানিয়েছেন, আমিরের ওই বিজ্ঞাপনে হিন্দুদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

[আরও পড়ুন: নাবালিকাকে যৌন নিগ্রহ, অভিযুক্ত জনপ্রিয় দক্ষিণী পরিচালকের জামাই]

তিনি চিঠিতে লিখেছেন, ”আপনার সংস্থার সাম্প্রতিক বিজ্ঞাপন, যেটিতে আমির খান সকলকে রাস্তায় বাজি ফাটাতে নিষেধ করেছেন তাতে সুন্দর একটি বার্তা রয়েছে। জনস্বার্থে আপনাদের সচেতনতা প্রশংসাযোগ্য। এই প্রসঙ্গে আমি মনে করিয়ে দিতে চাই রাস্তায় তৈরি হওয়া আরও একটি সমস্যার কথা। প্রতি শুক্রবার ও অন্যান্য মুসলিম পরবের দিনে রাস্তা আটকে নমাজ পড়া হয়।”

তাঁর অভিযোগ, ওই সময় রাস্তা আটকে থাকার দরুন অ্যাম্বুল্যান্স ও দমকলও যেতে পারে না। পাশাপাশি তিনি মনে করিয়ে দিতে চান, বাজি ফাটানোর জন্য যদি শব্দদূষণ হয়ে থাকে তাহলে বিভিন্ন মসজিদ থেকে যেভাবে মাইক বাজিয়ে আজান শোনানো হয় তাতেও শব্দদূষণ হয়।

[আরও পড়ুন: শার্লিন চোপড়ার বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা করলেন শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রা]

গত ১৪ অক্টোবর ওই চিঠি লেখেন বিজেপি নেতা। তিনি অভিযোগ করেন, সংস্থার ওই নতুন বিজ্ঞাপন হিন্দুদের মধ্যে ক্ষোভের সঞ্চার করেছে। তাঁর আশা, ভবিষ্যতে বিজ্ঞাপনের ক্ষেত্রে ওই সংস্থা এমন কিছু করবে না যার ফলে প্রত্যক্ষ কিংবা অপ্রত্যক্ষ ভাবে হিন্দুদের ভাবাবেগে আঘাত লাগে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে