Advertisement
Advertisement

Breaking News

Article 370

‘আর্টিক্যাল ৩৭০’ ছবি লোকসভা জেতার অস্ত্র? বিতর্ক বাড়তেই রামমন্দির টেনে বিস্ফোরক পরিচালক!

কী বললেন পরিচালক আদিত্য ধর?

Aditya Dhar Says Govt Doesn't Need Article 370 to Win 2024 Election! Sangbad Pratidin
Published by: Sandipta Bhanja
  • Posted:February 9, 2024 11:27 am
  • Updated:February 9, 2024 11:36 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমাকে হাতিয়ার করে ভোটপ্রচার, ভারতে নতুন নয়। একাধিকবার প্রোপাগান্ডা ফিল্মের সাক্ষী থেকেছে এদেশ। ভোটপ্রচারের ময়দানে যে ছবির গল্পকে অস্ত্র হিসেবে ব্যবহার করেছেন রাজনীতিকরা। তাই রাজনীতি কিংবা রাজনৈতিক কোনও ইস্যু যদি সিনেপর্দায় তুলে ধরা হয়, স্বাভাবিকভাবেই দর্শকদের কৌতূহল থাকে যে, তাহলে এই সিনেমাও ভোটপ্রচারের অস্ত্র কি না? আদিত্য ধর (Aditya Dhar) পরিচালিত ‘আর্টিক্যাল ৩৭০’ (Article 370) ছবিটি নিয়েও এমন প্রশ্ন উঠেছে।

সিনেমার পয়লা ঝলকের পরই অনেকে সন্দেহ প্রকাশ করেছিলেন যে, এই ছবি প্রোপাগান্ডা ফিল্ম কি না? কারণ, কাশ্মীরের রাজনৈতিক, সামাজিক ইস্যুর প্রেক্ষাপটে ছবির গল্প। প্রধানমন্ত্রীর অস্তিত্বও রয়েছে গল্পে। এদিকে চব্বিশের লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024 ) আসন্ন। তাই এই সিনেমাকে হাতিয়ার করেই কি লোকসভা ভোটে জিতবে সরকার? এমন আলোচনা সর্বত্র। বিতর্ক বাড়তেই ট্রেলার লঞ্চে মোক্ষম জবাব এল পরিচালক আদিত্যর তরফে।

Advertisement

[আরও পড়ুন: ‘মেসি হতে চায় তৈমুর’, আর্জেন্টিনা যাচ্ছে! ছেলের কেরিয়ার প্ল্যান ফাঁস মা করিনার]

আদিত্য ধর জানালেন, “আমার ব্যক্তিগতভাবে মনে হয় সরকার রামমন্দির বানিয়েছে। তাই আমাদের ‘আর্টিক্যাল ৩৭০’-এর মতো এত ক্ষুদ্র সিনেমাকে হাতিয়ার করে ওদের ভোটে জেতার দরকার পড়বে না। হাজার হলেও আমাদের ৫০০ বছরের অপেক্ষার অবসান ঘটেছে। তাই আমার মনে হয় না, ভোট পাওয়ার জন্য ওদের আমাদের প্রয়োজন আছে।” ছবির ঝলকে কাশ্মীরের একজন গোয়েন্দা আধিকারিকের ভূমিকায় দেখা গিয়েছে ইয়ামি গৌতমকে।

Advertisement

[আরও পড়ুন: ‘ঘাটাল মাস্টারপ্ল্যানটা দেখুন’, শেষ দিনেও সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে আর্জি দেবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ