১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভারত নয়, পাকিস্তানই আমার দেশ’, বিস্ফোরক আদনানপুত্র আজান

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2019 1:35 pm|    Updated: September 6, 2019 3:04 pm

Adnan Sami's son Azaan calls Pakistan his home, not India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে তিনি ভারতের নাগরিক। ভারতীয় হিসেবেই গর্ববোধ করেন আদনান সামি। কিন্তু ঠিক বিপরীত মেরুতে অবস্থান করছেন তাঁর ছেলে আজান সামি। ভারত নয়, পাকিস্তানই তাঁর নিজস্ব ভূমি। এমনটাই বক্তব্য গায়কপুত্রর।

[আরও পড়ুন: হিন্দি ছবিতে হাতেখড়ি অরিন্দম শীলের, থাকছেন দুই সুপারস্টার!]

সম্প্রতি এক সাক্ষাৎকারে আজান বলেন, “এতদিন এই ব্যাপারটা নিয়ে কোনও কথা বলিনি বাবার জন্য। তাঁকে ভালবাসি, সম্মানও করি। তিনি কোন দেশে থাকবেন এবং কোন দেশকে নিজের বলবেন, সেটা তাঁর সিদ্ধান্ত। তাঁর সিদ্ধান্তকে আমি সম্মানও জানাই। কিন্তু আমি কোন দেশকে নিজের বলব সেটা আমার পছন্দের বিষয়। আর আমি পাকিস্তানে কাজ করতেই আগ্রহী।” কিশোর বয়সের পুরোটা ভারতেই কেটেছে আজানের। তা সত্ত্বেও পাকিস্তানের প্রতিই তাঁর বেশি টান। অকপটে স্বীকার করে নিচ্ছেন, পাকিস্তানকেই ভালবাসেন তিনি। পাকভূমকেই নিজের দেশ বলে মনে করেন এবং তার জন্য তিনি গর্বিত। শুধু তাই নয়, গীতিকার হিসেবে পাকিস্তানের হয়েই কাজ করতে চান তিনি। “ভারতে আমার অনেক ভাল বন্ধু রয়েছে। জীবনের অনেকটা সময় সেখানে কাটিয়েছি। বিশেষ করে কিশোর বয়সটা। কিন্তু পাকিস্তানই আমার দেশ। ভারতে বেড়ে উঠলেও পাক ইন্ডাস্ট্রিকেই নিজের পরিবার বলে মনে করি। আর যাকে নিজের দেশ বলে ভাবি, সেখানকার ইন্ডাস্ট্রির জন্য কাজ পারায় ভীষণ ভাল লাগে।”

[আরও পড়ুন: রহমানের কাছ থেকে প্লেব্যাকের অফার পেলেন রানু, ডুয়েট গাইতে চাইলেন সোনু নিগমও]

আদনান সামির প্রথম স্ত্রী তথা পাক অভিনেত্রী জেবা বকতিয়ারের ছেলে আজান। ভারত-পাকিস্তানের পাশাপাশি কাশ্মীর ইস্যুতেও ছেলে ও বাবার মধ্যে মতোবিরোধ রয়েছে। সংসারে কি এনিয়ে অশান্তি হয়? এমন প্রশ্নের উত্তরে আজান বলেন, “আমার আর বাবার মধ্যে কী আলোচনা হয়, সেটা আমাদের মধ্যেই থাক। বাবা আমার বন্ধুর মতো। ওঁর থেকে অনেক পরামর্শ নিই। আমাদের সম্পর্কটা এতই ভাল যে দীর্ঘদিন কথা না হওয়ার পরও দেখা হলে আড্ডা জমে যায়।” যদিও ছেলের এমন পাক প্রেম নিয়ে বাবার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে