BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অমিতাভের পর এবার হ্যাক হল আদনান সামির টুইটার অ্যাকাউন্ট

Published by: Sandipta Bhanja |    Posted: June 11, 2019 6:57 pm|    Updated: June 12, 2019 1:39 pm

After Amitabh Adnan Sami's twitter account has been hacked

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিতাভ বচ্চনের পর হ্যাক হল গায়ক আদনান সামির টুইটার অ্যাকাউন্ট। সোমবার রাতে হ্যাক হয়েছিল বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট। তবে মঙ্গলবার সকাল হতেই মুম্বই পুলিশের তৎপরতায় নিজের টুইটার অ্যাকাউন্ট উদ্ধার করতে সক্ষম হন বিগ বি। এদিন সকাল থেকে নিজের অ্যাকাউন্ট থেকে বেশ কিছু পোস্টও করেছেন অমিতাভ। তবে, বেলা গড়াতে না গড়াতেই ফের খবরের শিরোনামে উঠে এল সেলেব টুইটার অ্যাকাউন্ট হ্যাকের ঘটনা। এবারের শিকার আদনান সামি। মঙ্গলবার বিকেল নাগাদ গণমাধ্যমকে আদনান জানান তাঁর টুইটার হ্যাক হওয়ার কথা।

[আরও পড়ুন:  হ্যাকারদের কারসাজি, বিগ বি’র প্রোফাইল থেকে ভারত-বিরোধী টুইট!]

আর এই দুটো টুইটার অ্যাকাউন্ট হ্যাকের নেপথ্যে উঠে এসেছে সেই একই হ্যাকার গ্রুপের নাম। তুরস্কের হ্যাকার গ্রুপ ‘আয়িলদিজ টিম’। সিনিয়র বচ্চনের মতোই আদনানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার পর প্রথমেই তাঁর প্রোফাইল পিকচার বদলে পাকস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি দেওয়া হয়। তবে শুধু প্রোফাইল পিকচার পরিবর্তন করেই ক্ষান্ত থাকেনি হ্যাকাররা। সেখান থেকে পোস্টও করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে ‘আয়িলদিজ টিম’ তাদের নাম উল্লেখ করে ‘লাভ পাকিস্তান’ লিখেছে। সেই বার্তার সঙ্গে রয়েছে তুরস্কের পতাকাও। সোমবার রাতে অমিতাভের প্রোফাইল হ্যাক করার পরও ঠিক একই কাণ্ড ঘটিয়েছিল তুরস্কের এই হ্যাকার গ্রুপ। উল্লেখ্য, এর আগে শাহিদ কাপুর এবং অনুপম খেরের টুইটার অ্যাকাউন্টের হ্যাকের নেপথ্যেও ছিল এই ‘আয়িলদিজ টিম’। সূত্রের খবর, এই ঘটনার পরই মুম্বই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন গায়ক আদনান। তবে বারবার তুরস্কের এই একই হ্যাকার গ্রুপ থেকে ভারতীয় সেলেবদের টুইটার হ্যাক হয়ে যাওয়ায় বেশ চিন্তায় পড়েছেন বলি মহলের একাংশ।

[আরও পড়ুন: ভূতুড়ে জাহাজে বিভীষিকা! হাড় হিম করবে ভিকি কৌশলের নয়া ছবির পোস্টার]

প্রসঙ্গত, সোমবার অমিতাভ বচ্চনের প্রোফাইল হ্যাক হওয়ার পর পরিবর্তন করা হয়েছিল টুইটার প্রোফাইলের ‘বায়ো’-ও। অমিতাভের প্রোফাইল থেকে প্রথম পোস্টে তুরস্কের ফুটবলারদের প্রতি আইসল্যান্ডের আচরণের নিন্দা করা হয়েছিল। আর পরের পোস্টে তো সরাসরি ভারত বিরোধী মন্তব্য করা হয়। ‘‘ভারত এই রমজান মাসে মুসলিমদের উপর অত্যাচার করছে। মহম্মদের বিরুদ্ধে অত্যাচার করা হচ্ছে। আমরা এর বিরুদ্ধে সবার সমর্থন চাইছি,’’ এমনটাই লেখাছিল ভারত বিরোধী ওই পোস্টে। এই হ্যাকার গ্রুপের নজরে আরও কজন বলি সেলেবদের থাকার আশঙ্কার কথা শোনা গিয়েছে বিশ্বস্ত সূত্রের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে