১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার হলিউডেও ঝাঁসির রানির বায়োপিক, প্রকাশ্যে টিজার

Published by: Sandipta Bhanja |    Posted: September 14, 2019 8:34 pm|    Updated: September 14, 2019 8:34 pm

After Bollywood Hollywood to make biopic of Queen of Jhansi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঙ্গনা রানাউতের ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’র পর লক্ষ্মীবাঈ-এর কাহিনি এবার হলিউডের পর্দায়। ভারতীয় ইতিহাসের পাতায় যখন পাশ্চাত্যের ছোঁয়া পড়ে, সেই প্রজেক্ট নিয়ে যে আর পাঁচ জন সিনেদর্শকদের উৎসাহ, কৌতূহল থাকবেই, তা বলাই বাহুল্য। হলিউডি সেই ছবির নাম ‘ওয়ারিয়র কুইন অফ ঝাঁসি’। সম্প্রতি সেই ছবিরই টিজার মুক্তি পেল।

[আরও পড়ুন: ‘অনুকরণ নয়, অনুপ্রেরণা পাই’, লতা মঙ্গেশকরের কটাক্ষের জবাবে বললেন রানু]

‘ওয়ারিয়র কুইন অফ ঝাঁসি’তে ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ-এর ভূমিকায় অভিনয় করেছেন দেবিকা বিসে। ‘রণং দেহি’ রূপে দেবিকাকেও দিব্যি লাগছে লক্ষ্মীবাঈয়ের বেশে। অতঃপর, পর্দায় ঝাঁসির রানিকে ফুটিয়ে তুলতে তিনি যে কিছু কম কসরত করেননি, তার আভাস মিলেছে সদ্য মুক্তিপ্রাপ্ত টিজারেই। তবে এই ছবির বিশেষত্ব দুটি। প্রথমত, দেবিকা তাঁর মায়ের পরিচালনায় কাজ করছেন। এবং দ্বিতীয়ত, এই প্রথম মা স্বাতী বিসের পরিচালনায় ভারতের কোনও ঐতিহাসিক চরিত্রে অভিনয় করছেন দেবিকা। ‘ওয়ারিয়র কুইন অফ ঝাঁসি’তে অভিনয় করছেন রুপার্ট এভারেট, বেন ল্যাম্ব, ডেরেক জ্যাকোবি, যতীন কারেকর, মিলিন্দ গুণাজি, অজিঙ্কা দেও এবং আরিফ জাকারিয়া। প্রযোজনা করেছেন ছবির পরিচালক স্বাতী বিসে নিজেই।

[আরও পড়ুন: ধর্মীয় ভাবাবেগে আঘাত, ভারতে নেটফ্লিক্স নিষিদ্ধের দাবি তুলল কট্টরপন্থী হিন্দু সংগঠন]

কঙ্গনার ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’কে নিয়ে জন্মলগ্ন থেকেই বিতর্ক হলেও বক্সঅফিসে বেশ সাড়া ফেলে দিয়েছিল সেই ছবি। প্রসঙ্গত, ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ মহিলাদের মধ্যে সম্মুখসমরে শহিদ হওয়া সম্ভবত প্রথম। বেনারসের মণিকর্ণিকা ঘাটে সদ্যোজাত শিশুটিকে কুড়িয়ে পেয়েছিলেন এক পেশোয়া। ঘাটের এক পূজারী ব্রাহ্মণই তাঁর নাম দেন ‘মণিকর্ণিকা’। পালিত বাবার শাসনে ও শিক্ষায় মণি বড় হয়ে ওঠেন আত্মসাহসী এক ‘যোদ্ধা’ হয়ে। আর যৌবনে পা দিতেই তাঁর বিয়ে হয়ে যায় ঝাঁসির রাজপুত্রের সঙ্গে। বিয়ের পর তাঁর নতুন নামকরণ হয় লক্ষ্মী। সেই লক্ষ্মীবাঈকে নিয়েই এবার হলিউডে সিনেমা তৈরি করছেন স্বাতী বিসে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে