৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বাংলা ছবিতে বিদ্যা বালান? আজ্ঞে! অভিনেতা খরাজ মুখোপাধ্যায়ের ফেসবুক পোস্ট তো এমন ইঙ্গিতই দিচ্ছে। জন্মসূত্রে বিদ্যা দক্ষিণী হলেও তাঁর মধ্যে যে বেশ একটা বাঙালিয়ানা রয়েছে, তা বোধহয় বিদ্যা অনুরাগীদের সবারই জানা। অভিনেত্রীর হাবভাব, চলন-বলনে বঙ্গনারী সুলভ ব্যাপার। অভিনয়ের শিকেও ছিঁড়েছিলেন বাংলা ছবি দিয়েই। এবার ফের বাংলা ইন্ডাস্ট্রিতে ফিরছেন অভিনেত্রী বিদ্যা বালন।

গণিতজ্ঞের জীবনকাহিনি অবলম্বনে তৈরি ‘শকুন্তলা দেবী হিউম্যান কম্পিউটার’ ছবির মুখ্য চরিত্রে বিদ্যা বালান। সেই ছবির কাজেই ব্যস্ত ছিলেন। শেষবার পর্দায় দেখা গিয়েছিল তারকাখচিত সিনেমা ‘মিশন মঙ্গল’ দিয়ে। সেই অভিনেত্রীকেই এবার দেখা যাবে বাংলা ছবিতে। নিশ্চয় জানতে ইচ্ছে করছে পরিচালক কে? কোন ছবি? তবে বলে দেওয়া যাক। পরিচালকজুটি লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের আগামী ছবির মুখ্য চরিত্রে দেখা যেতে পারে বলিউড অভিনেত্রী বিদ্যা বালানকে। আপাতভাবে পরিচালকজুটির সঙ্গে প্রাথমিক পর্যায়ে কথা হয়েছে অভিনেত্রীর। তবে ছবির নাম এখনও ঠিক হয়নি।  

[আরও পড়ুন: ‘হিন্দু কিংবা ভারতীয়কে বিয়ে করিনি’, বিস্ফোরক সৃজিত-পত্নী মিথিলা ]

ডিসেম্বরেই মুক্তি পেয়েছে লীনা-শৈবাল পরিচালিত ‘সাঁঝবাতি’। যে ছবিতে দক্ষ অভিনয়ের জন্য প্রশংসা কুড়িয়েছেন অভিনেতা দেব। তা সেই টলিউড পরিচালকের ছবিতে যখন বিদ্যা বালান, গল্পে তো খানিক মোচড় থাকবে, এমনটা আশা করাই যায়! গল্পটা কীরকম? সূত্রের খবর, বর্তমান প্রেক্ষাপটে একেবারে প্রাসঙ্গিক একটি বিষয় বেছে নিয়েছেন লীনা-শৈবাল। অনেক মা-বাবারই প্রত্যাশা থাকে যে বিদেশে কর্মরত পাত্রের সঙ্গে মেয়ের বিয়ে দেবেন। মেয়েও এনআরআই স্টেটাস পেয়ে যাবে। স্বজন-প্রতিবেশীদের কাছেও মান বেশ বেড়ে যাবে। কেউ কেউ আবার নিজেও এনআরআই স্টেটাস-ওয়ালা জীবনসঙ্গীকে বেছে নেন। কিন্তু তারপর? স্বজনদের থেকে দূরে থেকে, দূরদেশে সেই বৈবাহিক সম্পর্ক কতটা সুখের হয়? অনেক ক্ষেত্রেই দেখা যায় মহিলারা নিপীড়িত-লাঞ্ছিত, অত্যাচারিত হচ্ছেন। কেউ বা আবার মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। অবসাদে ভোগেন। পরিচিতদের কাছে ‘হ্যাপিলি ম্যারেড’ স্টেটাসের আড়ালে থেকে যায় অনেক অজানা বাস্তব। সেরকমই এক নারীচরিত্রের কাহিনি সেলুলয়েডে তুলে ধরতে পারেন লীনা-শৈবাল৷ মুখ্য চরিত্রে বিদ্যা বালান।

[আরও পড়ুন: সেরা অভিনেতা-সহ ১১টি বিভাগে মনোনীত ‘জোকার’, দেখুন এবারের অস্কারের মনোনয়ন তালিকা ]

প্রসঙ্গত, পরিচালক গৌতম হালদারের ‘ভালো থেকো’ ছবি দিয়ে তাঁর সেলুলয়েড যাত্রা শুরু। বাংলা ভাষার প্রতি টান, বাঙালিদের প্রতি টানের কথা একাধিকবার উঠে এসেছে বিদ্যার সাক্ষাৎকারে। রবীন্দ্রনাথের কবিতা থেকে গান, বেশ ভালই জানেন নায়িকা। বলিউডেও যখন বিদ্যা প্রথম ছবি করলেন সেটাও ছিল একজন বাঙালি পরিচালকের। পরিচালক প্রদীপ সরকারের ছবি ‘পরিণীতা’ বিদ্যাকে বলিউডে এনে দেয় নতুন পরিচিতি। এবার বছর খানেক পর ফের বাংলা ছবিতে বিদ্যা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং