২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

অন্তঃসত্ত্বা ছাত্রীর মতোই দিল্লি হিংসার ‘ষড়যন্ত্রে’র জন্য গ্রেপ্তার করা হোক স্বরাকেও, দাবি নেটিজেনদের

Published by: Sandipta Bhanja |    Posted: June 6, 2020 5:30 pm|    Updated: June 6, 2020 5:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে গোটা দেশ যখন উত্তাল, তখন কারাগারের অন্ধকারে রয়েছেন জামিয়ার এক অন্তঃসত্ত্বা তরুণীও! তিনি সফুরা জারগার। গত এপ্রিল মাসে সন্ত্রাসবাদ দমন আইনের ভিত্তিতে অন্তঃসত্ত্বা সফুরাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, উত্তর-পূর্ব দিল্লি হিংসায় একজন ষড়যন্ত্রকারী হিসেবে কাজ করেছেন সফুরা। বর্তমানে এই ২১ সপ্তাহের অন্তঃসত্ত্বা তরুণীকে জামিন দেওয়ার আবেদন জানিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া, ঠিক সেই সময়েই এই একই অভিযোগের ভিত্তিতে অভিনেত্রী স্বরা ভাস্করকে গ্রেপ্তারের দাবি তুলেছেন নেটিজেনদের একাংশ।

পরিস্থিতি এমন চরমে উঠেছে যে আমুলের চিনা পণ্যকে বয়কটের দাবিতে তৈরি হ্যাশট্যাগকেও ছাড়িয়ে গিয়েছে স্বরাকে গ্রেপ্তারের দাবি। টুইটারে এখন ট্রেন্ডিং #ArrestSwaraBhasker. প্রমাণস্বরূপ স্বরা নিজে একটি স্ক্রিনশট পোস্ট করেছেন টুইটারে। লিখেছেন, “এই জন্যই আমার তারকা বন্ধুরা হাতির মৃত্যু ছাড়া অন্য কিছু নিয়ে মুখ খুলতে ভয় পায়।”

“উত্তর-পূর্ব দিল্লি হিংসায় সাধারণ মানুষকে উসকানিমূলক বার্তা দিয়েছিলেন স্বরা ভাস্কর, গ্রেপ্তার করা হোক ওঁকে”, এরকমই রব উঠেছে নেটদুনিয়াজুড়ে। নেটিজেনদের কথায়, “জামিয়ার ছাত্রী সফুরা জারগারের মতো স্বরা ভাস্করও ফেব্রুয়ারি মাসের দিল্লি অশান্তির যড়যন্ত্রকারী। তাই ওঁরও গ্রেপ্তার হওয়া উচিত।”

প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে স্বরা বরাবরই বিরোধিতা করে এসেছে। এর বিপক্ষে একাধিকবার তাঁকে জামিয়ার পড়ুয়াদের সমর্থনে সুর চড়াতে কিংবা তাঁদের আন্দোলনে শরীরে উপস্থিত থাকতেও দেখা গিয়েছে। স্বরা যে মোদি-বিরোধী সেকথা একাধিকবারই তাঁর কথায়বার্তায় এবং কাজকর্মের মধ্য দিয়ে প্রকাশ পেয়েছে। গত লোকসভা নির্বাচনের সময়েও বেগুসরাইয়ে নিজের জন্মদিন উদযাপনে বিরত থেকে কানহাইয়ার হয়ে প্রচারে গিয়েছিলেন। CAA, NRC থেকে জওহরলাল নেহেরু, জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় কাণ্ডেও মোদি সরকারকে তোপ দেগেছেন। এবার সেরকমই পুরনো কিছু ভিডিও ক্লিপিং ভাইরাল হওয়ায় ফের বিপাকে অভিনেত্রী। সফুরা জারগারের পাশাপাশি তাঁকেও গ্রেপ্তারের দাবি তুলেছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: শরীরে করোনা উপসর্গ দেখেও মুখ ফেরায় হাসপাতাল, চিকিৎসার গাফিলতিতেই মৃত্যু প্রযোজকের!]

এর আগে দিল্লির অশান্তির জন্য সোজাসুজি গেরুয়া শিবিরকে দায়ী করে স্পষ্টভাবে তিনি বলেন, “শীর্ষ আদালতকে কীভাবে বিশ্বাস করবেন? যেখানে বাবরি মসজিদ ধ্বংসের ঘটনাকে কখনও বেআইনি বলে ব্যাখ্যা করা হয়, আবার কখনও সেই জায়গা থেকে দাঁড়িয়েই তাঁদের পুরস্কৃত করা হয় যাঁরা বাবরি ধ্বংসের জন্য দায়ী।” এই মন্তব্যের পর আর বুঝতে বাকি থাকেনি স্বরা সাম্প্রদায়িক হানাহানির জন্য কাদের দায়ী করছে!

যদিও সেসবকে বুড়ো আঙুল দেখিয়ে এখনও স্বমহিমায় সোশ্যাল মিডিয়ায় বিরাজমান বলিউড অভিনেত্রী। তবে পুরনো মন্তব্যের জেরে ফের নেটিজেনদের রোষানলে স্বরা ভাস্কর। তাঁকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি তুলছেন নেটিজেনদের একাংশ।

[আরও পড়ুন: ‘ধোঁকাবাজ’ ভীম, ছুটকিকে ছেড়ে বিয়ে করল ইন্দুমতীকে! গুজবে কান না দিয়ে সত্যিটা জানুন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement