BREAKING NEWS

২৯ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ১৩ মে ২০২১ 

READ IN APP

Advertisement

শহিদদের শ্রদ্ধার্ঘ্য, গালওয়ানের সংঘর্ষ নিয়ে ছবি বানাচ্ছেন অজয় দেবগন

Published by: Bishakha Pal |    Posted: July 4, 2020 12:09 pm|    Updated: July 4, 2020 1:38 pm

Ajay Devgn to produce a film on India-China Galwan Valley clash

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত-চিনা সেনার রক্তক্ষয়ী সংঘর্ষের গল্প এবার উঠে আসবে সিনে পর্দায়। ১৫ জুন রাতে গালওয়ান উপত্যকায় কীভাবে লালফৌজের নৃৃশংসতার বলি হয়েছিলেন এক কর্নেল-সহ ২০ জন ভারতীয় জওয়ান। এবার সেই রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা নিয়ে ছবি বানাতে চলেছেন অজয় দেবগন। এই ছবির মধ্যে দিয়ে শহিদ ভারতীয় জওয়ানদের বিশেষ সম্মান জানাবেন অভিনেতা। এমনটাই জানা গিয়েছে টিনসেল টাউন সূত্রে।

ছবির নাম এখনও ঠিক হয়নি। কারা ছবিতে অভিনয় করবেন, স্থির হয়নি তাও। তবে ছবিটি প্রযোজনা করবে অজয় দেবগনের প্রযোজনা সংস্থা। এছাড়া সহ-প্রযোজক হিসেবে থাকবে সিলেক্ট মিডিয়া হোল্ডিংস এলএলপি। টুইটারে এ কথা জানিয়েছে চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ। তিনি লিখেছেন, চিনা ফৌজের বিরুদ্ধে যুদ্ধে গালওয়ান উপত্যকায় ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। তাঁদের নিয়ে ছবি তৈরি করতে চলেছেন অজয় দেবগন।

[ আরও পড়ুন: ‘নাচের জগতে বিপ্লব এনেছিলেন সরোজ খান’, কোরিওগ্রাফারের প্রয়াণে শোকজ্ঞাপন ঋতুপর্ণার ]

গত ৪৫ বছরে চিন ও ভারতের মধ্যে এমন যুদ্ধ হয়নি। ১৫ জুন পূর্ব লাদাখে গালওয়ান উপত্যকায় দুই দেশের বাহিনীর সংঘর্ষে এক কর্নেল-সহ তিনজন ভারতীয় জওয়ান শহিদ হন। তারপর থেকেই ক্রমে উত্তপ্ত হতে থাকে পরিস্থিতি। চিনা আগ্রাসন রুখতে গিয়ে শহিদ হন ২০ জন ভারতীয় জওয়ান। এদিকে চিনা সেনার হামলার জবাব দেয় ভারতীয় সেনাও। ভারতীয় সেনার তরফে দাবি করা হয়েছে যে জওয়ানদের হাতে নিহত হয় ‘পিপলস লিবারেশন আর্মি’র সদস্যও। দুই দেশের তরফে বিষয়টি মধ্যস্থতা করার দাবি করা হয়। কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধানসূত্রে বের হয়নি। লাদাখের এই গোটা ঘটনাটিই অজয় দেবগন তাঁর ছবিতে রাখতে চাইছেন।

অভিনেতার আগামী ছবিটি ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ ভারতীয় সেনার উপরই ভিত্তি করে তৈরি হয়েছে। ডিজনি+ হটস্টারে ছবিটির প্রিমিয়ার হবে। অভিষেক দুধাইয়া পরিচালিত ছবিটি একাত্তরের ভারত-পাকিস্তান যুদ্ধ অবলম্বনে নির্মিত হয়েছে। অজয় ছাড়াও ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, নোরা ফাতেহি, শরদ কেলকর, অ্যামি ভির্ক এবং প্রণিতা সুভাষ। অজয় দেবগন ভারতীয় বায়ুসেনার স্কোয়াড্রন লিডার বিজয় করণিকের ভূমিকায় অভিনয় করেছেন ছবিতে। বিজয় করণিক যুদ্ধের সময় ভুজ বিমানবন্দরের দায়িত্বে ছিলেন। ২০২০ সালের ১৪ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এটি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে। তবে মুক্তির তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

[ আরও পড়ুন: ‘বলিউডে নেপোটিজমের শিকার হলেই যোগাযোগ করুন, ভাল শিক্ষা দেব!’, হুমকি রাজ ঠাকরের দলের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement