১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির ত্রাণ তহবিলে অর্থ জোগাড়ের জন্য ভার্চুয়াল মিউজিক কনসার্ট শুরু করলেন অক্ষয়

Published by: Sandipta Bhanja |    Posted: April 11, 2020 10:09 am|    Updated: April 11, 2020 10:09 am

Akshay Kumar stars virtual music concert to raise fun for PM CARES

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দু’হাত উজার করে দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল PM CARES–এ ২৫ কোটি টাকা অনুদান দিয়েছেন অনেক আগেই। এমনকী,  জরুরি পরিষেবায় যুক্ত মুম্বইয়ের সমস্ত কর্মীদের পাশে দাঁড়িয়েছেন এই বলিউড অভিনেতা। বৃহন্মুম্বই মিউনিসিপ্যালিটি কর্পোরেশনের (BMC) কর্মীদের জন্য ৩ কোটি টাকা অনুদানও দিয়েছেন অক্ষয় কুমার। এবার ফের দরাজ বলিউডের খিলারি কুমার। দিনরাত প্রাণপাত করে যাঁরা করোনা মোকাবিলায় দশের স্বার্থে লড়ে চলেছেন, তাঁদের খেয়াল রাখাও যে জরুরি, সেই বার্তা দিতেই এক অভিনব উদ্যোগ নিলেন অক্ষয়। আয়োজন করলেন একটি ভার্চুয়াল মিউজিক কনসার্টের।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান জোগাড় করার এই পন্থা যে বেশ অভিনব, তা বলাই যায়। উল্লেখ্য, এমন সংকটকালীন পরিস্থিতিতে ভার্চুয়াল মিউজিক কনসার্টের উদ্যোগ নিয়ে কিন্তু ভারতে প্রথম এগিয়ে এলেন অক্ষয় কুমারই। যদিও বিদেশের একাধিক জায়গায় ত্রাণ তহবিলে অনুদান জোগাড়ের জন্য ভার্চুয়াল মিউজিক কনসার্টের পন্থা অবলম্বন করেছেন খ্যাতনামা শিল্পীরা। তবে অক্ষয়ের উদ্যোগে ভারতে এই প্রথম।

এই ভার্চুয়াল মিউজিক কনসার্টের নাম সংগীতসেতু। এপ্রসঙ্গে অভিনেতা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল PM CARES–এ আরও বেশি টাকা অনুদান জোগাড় করার জন্যই তিনি এই উদ্যোগ নিয়েছেন। এই ভার্চুয়াল সংগীত অনুষ্ঠানে অংশ নেবেন আশা ভোঁশলে, এসপি বালাসুব্রমনিয়াম, উদিত নারায়ণ, পঙ্কজ উদাস, তালাত আজিজ, অলকা ইয়াগনিক, সোনু নিগম, শান, কৈলাশ খেরের মতো জনপ্রিয় সংগীত শিল্পীরা। কোভিড ১৯ যোদ্ধাদের সম্মান জানিয়ে গান গাইবেন প্রত্যেকে। ১০ এপ্রিল থেকে দেখানো শুরু হয়েছে। ১২ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সন্ধে ৮টায় ডিডি, আজতাক ওটিটি, ডিটিএইচ ও ইউটিউবে দেখা যাবে অনুষ্ঠানটি। অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন অক্ষয় নিজে।

[আরও পড়ুন: ফের দরাজ অক্ষয়, করোনা মোকাবিলায় BMC কর্মীদের জন্য ৩ কোটি অর্থসাহায্য অভিনেতার]

উল্লেখ্য, বিএমসিতে অক্ষয়ের দেওয়া অনুদান থেকেই চিকিৎসক, নার্স তথা স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই, মাস্ক এবং COVID-19 পরীক্ষার কিট কেনার অর্থ ব্যায় হবে বলে খবর। ‘জীবন থাকলে তবেই সবকিছু থাকবে’, মন্তব্য অক্ষয় কুমারের। স্বাস্থ্য পরিষেবায় এই অত্যবশকীয় জিনিসগুলির জোগান যথাযথ নেই শুনেই বৃহন্মুম্বই পুরসভার তহবিলে ৩ কোটি টাকা দান করেছেন অক্ষয় কুমার। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে কয়েকটি ভিডিও পোস্ট করে সকলকে সাবধানতা অবলম্বনের পরামর্শও দিয়েছেন অভিনেতা। এবার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ জোগাড়ের জন্য এগিয়ে এলেন অভিনেতা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় বেনামী ৪ মহিলা যোদ্ধাকে প্রিয়াঙ্কার কুর্নিশ, দিলেন ১ লক্ষ ডলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে