BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

করোনা আবহে সুখবর, অস্কার পরিবারের সদস্য হওয়ার আমন্ত্রণ পেলেন হৃতিক-আলিয়া

Published by: Bishakha Pal |    Posted: July 1, 2020 7:12 pm|    Updated: July 2, 2020 11:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির মধ্যেই সিনেপ্রেমীদের জন্য সুখবর। অস্কার পরিবারের সদস্য হওয়ার জন্য আমন্ত্রণপত্র পেয়েছেন হৃতিক রোশন ও আলিয়া ভাট। এছাড়া কাস্টিং ডিরেক্টর নন্দিনী শ্রীকান্ত, কস্টিউম ডিজাইনার নীতা লুল্লা, তথ্যচিত্র পরিচালক নিষ্ঠা জৈন ও অমিত মাধেশিয়া, ভিসুয়াল এফেক্টস সুপারভাইজার বিশাল আনন্দ এবং সন্দীপ কামালও অস্কারের আমন্ত্রণপত্র পেয়েছেন। এই সদস্যপদ গ্রহণ করলে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে ভোট দেওয়ার অধিকার পাবেন তাঁরা। তবে হৃতিক ও আলিয়ার এই আমন্ত্রণকে কটাক্ষ করেছেন পরিচালক হংসল মেহেতা।

২০১৬ সালে বিতর্কে জড়ায় অস্কার। বর্ণবৈষম্যের অভিযোগ ওঠে। বলা হয়, চলচ্চিত্রের শ্রেষ্ঠ এই পুরস্কারের ক্ষেত্রে শেতাঙ্গরাই বেশি প্রাধান্য পায়। শুরু হয় #OscarsSoWhite ক্যাম্পেন। তখনই কর্তৃপক্ষ জানায় ২০২০ সালের মধ্যে সদস্যদের মধ্য মহিলা এবং সংখ্যালঘু সম্প্রদায়ের সংখ্যা বাড়ানো হবে। এ বছর তালিকা প্রকাশের পর দেখা যায় ২০১৬ সালের তুলনায় এ বছর এই সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। এ বছর অস্কারের সঙ্গে যুক্ত হয়েছেন ৪৫ শতাংশ মহিলা ও ৩৬ শতাংশ বিভিন্ন সম্প্রদায়ের মানুষ। অ্যাকাডেমি প্রেসিডেন্ট ডেভিড রুবিন বলেছেন, নতুন সদস্যদের আমন্ত্রণ জানাতে পেরে অস্কার কর্তৃপক্ষ খুশি।

[ আরও পড়ুন: উলটো রথে ইসকন মন্দিরে নুসরত-নিখিল, রীতি মেনে দড়ি টেনে আরতিও করলেন দম্পতি ]

তবে আলিয়া ও হৃতিক অস্কারের সদস্যপদের জন্য আমান্ত্রণপত্র পাওয়ার সমালোচনা করেন হংসল মেহেতা। টুইটারে এই সংক্রান্ত একটি টুইটের উত্তরে নিজের ক্ষোভ উগরে দেন পরিচালক। সরাসরি অস্কার কর্তৃপক্ষের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তোলেন তিনি। অস্কারকে ‘নেপোটিস্টিক’ বলে কটাক্ষ করেন। যদিও এখনও পর্যন্ত হংসল মেহেতা ছাড়া আর কেউ এখনও পর্যন্ত এর সমালোচনা করেননি।

[ আরও পড়ুন: করোনা নেগেটিভ আমির খানের মা, রিপোর্ট আসতেই স্বস্তি অভিনেতার পরিবারে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement