BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

৩৭০ ধারা বাতিলের জের, কাশ্মীরে বাতিল ‘সড়ক ২’-সহ একাধিক বলিউড ছবির শুটিং

Published by: Sandipta Bhanja |    Posted: August 6, 2019 9:00 pm|    Updated: August 6, 2019 9:33 pm

Alia Bhatt’s ‘Sadak 2’ Kashmir shoot schedule chopped from the list

সন্দীপ্তা ভঞ্জ:  ভূস্বর্গ কাশ্মীর বরাবরই ভারতীয় পরিচালকদের শুটিং লোকেশন হিসেবে পছন্দের তালিকায় শীর্ষে থাকে। একদিকে তুষারাবৃত পাহাড়-উপত্যকা। আর অন্যদিকে, পাহাড়ের গায়ে সবুজ মাদুর বিছানোর মতো সারি সারি পাইন, ফারের সমারোহ। প্রকৃতি যেন ঢেলে সাজিয়েছে ভূখণ্ডের এই অংশকে। এমনকী, ছবির নামানুসারেও কাশ্মীরে রয়েছে আস্ত একখানা উপত্যকা। যার নাম ‘বেতাব ভ্যালি’। এমনকী টম ক্রুজের ‘মিশন ইমপসিবল’ ছবিতেও বিশেষ জায়গা হিসেবে ঠাঁই পেয়েছিল কাশ্মীর। অতঃপর কাশ্মীরের সঙ্গে বলিউড হোক কিংবা আঞ্চলিক সিনেমা, সবারই সম্পর্ক বহুদিনের। তবে এবার বোধহয় পরিচালকদের সাধের লোকেশনে শুটিং করার ইচ্ছেয় বাদ সাধতে চলেছে ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত। এর ফলে বাতিল হয়েছে মহেশ ভাট পরিচালিত এবং আলিয়া অভিনীত ‘সড়ক ২’র কাশ্মীর শিডিউল।  

আগামী ১০ আগস্ট থেকে শুটিং হওয়ার কথা ছিল। ‘সড়ক ২’-এর বেশ কিছু গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং হওয়ার কথা ছিল কাশ্মীরে।

‘সড়ক ২’ ছাড়াও বিক্রম বাত্রার বায়োপিকের শুটিং শিডিউল রয়েছে কাশ্মীরে। তবে এই মুহূর্তে জম্মু ও কাশ্মীরের অস্থির পরিস্থিতির জন্য বাতিল হয়েছে একাধিক বলিউড ছবির শুটিং। এপ্রসঙ্গে মহেশ ভাটের ‘সড়ক ২’ ছবির প্রোডাকশন ডিজাইনার অমিত রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “কাশ্মীরের অস্থির পরিস্থিতির জন্যই ছবির শুটিং বাতিল করে দেওয়া হয়েছে এই মুহূর্তে। আগামী ১০ আগস্ট থেকে শুটিং হওয়ার কথা ছিল। ‘সড়ক ২’ ছবির বেশ কিছু গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং হওয়ার কথা ছিল কাশ্মীরে। যেখানে আলিয়া, সঞ্জয় দত্ত এবং মকরকন্দ দেশপাণ্ডের মতো অভিনেতারা উপস্থিত থাকতেন। তবে কাশ্মীরের জায়গায় লোকেশন হিসেবে বেছে নেওয়া হয়েছে উটি এবং মুসৌরীকে। দিন কয়েক আগেই প্রথম শিডিউলে উটির শুটিং শেষ হয়েছে। তবে  কাশ্মীরের অবস্থা এই মুহূর্তে ঠিক না থাকায় ফের উটিতেই শুটিংয়ের পরিকল্পনা করা হয়। নতুন শিডিউলে শুরু হবে ছবির শুটিং।”

[আরও পড়ুন:  ঝড়জলের রাতে সাক্ষাৎ দেবদূত অটোচালক, আবেগঘন পোস্ট ইমতিয়াজের]

অন্যদিকে শোনা গিয়েছিল, বিক্রম বাত্রার বায়োপিক ‘শেরশাহ’র শুটিংও বাতিল হয়ে গিয়েছে। তবে প্রোডাকশন ডিজাইনার অমিত রায়, যিনি কি না সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘শেরশাহ’ ছবিরও প্রোডাকশনের দায়িত্বে রয়েছেন, তিনি জানান “লাদাখে আপাতত ছবির শুটিং চলছে। শান্তিপূর্ণভাবেই শুটিং চলছে। এখনও অবধি কোনও সমস্যা দেখা দেয়নি।”

[আরও পড়ুন:  বিশ্ব মাতৃদুগ্ধপান সপ্তাহে বিশেষ ক্যাম্পেন নেহা ধুপিয়ার, সঙ্গ দিলেন সোহাও]

অন্যদিকে, জম্মু ও কাশ্মীরের স্থানীয় এক প্রযোজনা সংস্থার লাইন প্রোডিউসার যিনি সেই অঞ্চলের যাবতীয় শুটিং শিডিউল ঠিক করেন, তিনি জানিয়েছেন, আগামী কয়েক মাসের মধ্যে দু’দুটো বড় বলিউড ছবি এবং একটি মোটা বাজেটের দক্ষিণী ছবির শুটিংয়ে আসার কথা ছিল এখানে। তবে আপাতত এই অস্থির পরিস্থিতির জন্যে পরিচালকরা হয়তো সিদ্ধান্ত বদলাতে পারেন। ঠিক যেমন ‘সড়ক ২’র শিডিউল বাতিল হয়েছে। অতঃপর প্রযোজকদের সমস্যা হওয়ার পাশাপাশি সিনেমার লোকেশন হিসেবে কাশ্মীরের পর্যটনও ধাক্কা খাবে, তা বলাই যায়।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে