BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

দিওয়ালিতে ভারতবর্ষকে উপহার, যিশুর সামনে ‘ওম জয় জগদীশ’ গাইলেন জনপ্রিয় মার্কিন গায়িকা

Published by: Suparna Majumder |    Posted: November 12, 2020 1:50 pm|    Updated: November 12, 2020 1:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরনে গোলাপি-হলুদ ঘাঘরা চোলি। মাথায় টিপ। গা ভরতি গয়না। ঠিক যেন দিওয়ালির (Diwali 2020) অবসরে কোনও ভারতীয় নারীর সাজ। কণ্ঠে “ওম জয় জগদীশ” গান। এভাবেই প্রিয় ভারতবর্ষ ও তাঁর নাগরিকদের দিওয়ালির উপহার দিলেন জনপ্রিয় মার্কিন গায়িকা মেরি মিলবেন (Mary Millben)। আলোর উৎসবের অনুপ্রেরণায় প্রকাশ করলেন নিজের নতুন মিউজিক ভিডিও।

[আরও পড়ুন: মা দুর্গার সাজে হাতে জুতো,‌ র‌্যাপার কার্ডি বি’র নয়া বিজ্ঞাপন ঘিরে নিন্দার ঝড়]

৩৮ বছরের মেরি মার্কিন মুলুকে বেশ জনপ্রিয়। আমেরিকার তিন প্রেসিডেন্ট ডর্জ বুশ (George W. Bush), বারাক ওবামা (Barack Obama) এবং ডোনাল্ড ট্রাম্পের (Donald J. Trump) জন্য পারফর্ম করেছেন তিনি। NBA, NFL-এর মতো জনপ্রিয় স্পোর্টস ইভেন্টেও হাজার হাজার দর্শকের মন জয় করেছেন ব্রডওয়ে শিল্পী। ভারতের প্রতি মেরির অনুরাগ তৈরি হয় হিন্দি শিখতে গিয়ে। নিজের হিন্দি শিক্ষকের থেকেই ভারত (India) ও তার ঐতিহ্যের কথা জানতে পারেন মার্কিন গায়িকা। তাঁর এই শিক্ষক আর কেউ নন মার্কিন মুলুকে ভারতের প্রথম সাংস্কৃতিক কূটনীতিবিদ (Cultural Diplomat) ডা. মোক্ষরাজ। তাঁর উৎসাহ পেয়েই ভারত সম্পর্কে আরও জানতে শুরু করেন মেরি মিলবেন। কিছুদিন আগেই ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের জাতীয় সংগীত গেয়েছিলেন তিনি। মেরির সেই গানও বেশি জনপ্রিয় হয়েছিল। বিশেষ করে মার্কিন মুলুকে থাকা প্রবাসী ভারতীয়দের মধ্যে।

আরিজোনার অসামান্য লোকেশনে গানের ভিডিও শুট করেছেন মেরি। যেখানে যিশুখ্রিস্টের সামনে দাঁড়িয়েই গেয়েছেন “ওম জয় জগদীশ”। গানের সুর সাজিয়েছেন কানাডিয়ান স্ক্রিন অ্যাওয়ার্ড ও গ্র্যামি মনোনয়ন প্রাপ্ত ডেরিল বেনেট। উচ্চারণ অনভ্যস্ত হলেএ মেরির কণ্ঠে আবেগের কমতি ছিল না। আর তাইই মন জয় করেছে নেটিজেনদের। মেরি মনে করেন, এভাবেই বিশ্বের দুই বৃহৎ গণতন্ত্রের মধ্যে ভালবাসার ভিত আরও মজবুত হবে।

[আরও পড়ুন: উন্মুক্ত বক্ষ বিভাজিকায় গোয়ার সৈকতে মোনালিসা, মোনোকিনিতে উষ্ণতা ছড়াচ্ছেন পায়েলও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement