BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘খাবারের কোনও জাত-ধর্ম হয় না’, রমজানে দুস্থদের খাবার বিলি করছেন অভিনেত্রী সানা খান

Published by: Sandipta Bhanja |    Posted: May 9, 2020 4:09 pm|    Updated: May 9, 2020 4:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “খাবারের কোনও জাত-ধর্ম হয় না” মন্তব্য অভিনেত্রী সানা খানের। যিনি কিনা হিন্দি টেলিভশন জগতে বেশ পরিচিত এক নাম। রমজান মাস। তাই নিত্যদিন রোজা রাখছেন সানা। ইফতার, সহেরির, আল্লার কাছে ‘ইবাদত’ (প্রার্থনা)-এর মাঝেই রোজ দুস্থ অভুক্তদের পেট ভরিয়ে চলেছেন এই অভিনেত্রী। তাঁর কাছে, জীব সেবাই পরম ধর্ম। অভিনেত্রীর তৎপরতায় মুগ্ধ হয়ে মুসলিম ধর্মাবলম্বীদের অনেকেই তাঁর হাতে ত্রাণের টাকা তুলে দিয়েছেন দুস্থদের সেবায়, জানিয়েছেন অভিনেত্রী সানা খান নিজেই।

লকডাউনে সানার রমজান যে বেশ ব্যস্ততার মাঝেই কাটছে, জানিয়েছেন অভিনেত্রী। জানি না কীভাবে দিনগুলো কেটে যাচ্ছে! সকালে নমাজ পড়েই দিন শুরু হয়। তারপর কোরান পড়ি। এর পরের সময়টা সারাদিন দুস্থদের জন্য খাবারের বন্দোবস্ত করতে করতেই কেটে যায়। তারপর আবার দিনের শেষে বাড়ির সদস্যদের সঙ্গে ইফতারের আয়োজনে হাত লাগাই, বললেন সানা।

লকডাউনের জেরে রোজগার বন্ধ থাকায় অনেক পরিবারই সমস্যায় পড়েছে। মূলত যাদের দিন আনি দিন খাই রোজনামচা। ফলে, না খেয়ে-দেয়ে কিংবা অভুক্ত থেকেই অনেককে দিন কাটাতে হচ্ছে। তাদের কথা ভেবেই এগিয়ে এসেছেন সানা। এই পবিত্র রমজান মাসে দুস্থদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। কাউকে যেন অভুক্ত না থাকতে হয় এই রমজানে, সেই উদ্যোগই নিয়েছেন অভিনেত্রী। রোজ প্রায় ৪০০ থেকে ৫০০ জন দুস্থদের মুখে তুলে দিচ্ছেন খাবার। শুধু রান্না করা খাবার বিতরণ করেই কিন্তু ক্ষান্ত থাকেননি সানা। এর পাশাপাশি অত্যাবশকীয় জিনিসপত্রও বিলি করছেন। রাস্তায় রাস্তায় ঘুরে দুধ, পাউরুটি, বিস্কুট, গ্লুকোজ বিতরণ করছেন।

[আরও পড়ুন: সৌমিত্র-সাবিত্রীর সঙ্গে একফ্রেমে রুদ্রনীল, মুক্তি পেল ভিন্ন স্বাদের ছোট ছবি ‘কেয়ার অফ চ্যাটার্জি’]

এই কঠিন সময়ে দুস্থদের সাহায্যের জন্য সানা খান একটি টিম তৈরি করেছেন। তাঁদের সাহায্যেই পৌঁছে যাচ্ছে খাবার এবং রেশন। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন সানা। এর পাশাপাশি একটি হেল্পলাইন নম্রও দিয়েছেন। কারও সাহায্যের দরকার হলে সেই নম্বরে যোগাযোগ করতে পারেন কিংবা কেই যদি ত্রাণসামগ্রী তুলে দিতে চান বা অর্থ সাহায্য করতে চান, তাহলেও সেই নম্বরে যোগাযোগ করতে পারেন বলে জানিয়েছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: মা-মেয়ের সম্পর্ক নিয়ে অপরাজিতা আঢ্যর নতুন শর্ট ফিল্ম, মুক্তি পেল ইউটিউবে]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement