২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিগ বি ও জয়া, শাহরুখ কি আসছেন?

Published by: Akash Misra |    Posted: November 24, 2022 2:16 pm|    Updated: November 24, 2022 2:16 pm

Amitabh and Jaya Bachchan to attain kolkata Film Festival | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরে ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival )। এই উৎসব চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। বৃহস্পতিবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এবারে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ‘বাংলার জামাই’ অমিতাভ বচ্চন। থাকবেন জয়া বচ্চনও। তবে শাহরুখ খান থাকছেন কিনা তা এখনও নিশ্চিত হয়নি।

গত কয়েকবছর শারীরিক অসুস্থতার কারণে ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিতে পারেননি অমিতাভ বচ্চন। তবে এবারটি তিনি আসবেন বলে জানিয়েছেন।

[আরও পড়ুন: অসুস্থ কমল হাসান, চেন্নাইয়ের হাসপাতালে ভরতি অভিনেতা]

চলচ্চিত্র উৎসবে সমস্ত বিভাগের জন্য ছবি জমা দেওয়ার শেষ তারিখ ১৫ অক্টোবর। উৎসবের থিম এখনও জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে প্রতি বারের মতো এ বছরও দেশ-বিদেশের বিভিন্ন উঁচু দরের চলচ্চিত্র প্রদর্শিত হবে। শেষ দুটো বছর করোনা আতঙ্কের কালো ছায়ায় কাটাতে হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে। তবে এবার অতিমারির ভয় দূরে সরিয়ে সিনেমাপ্রেমীরা আবারও চেনা ছন্দে মেতে উঠবেন বলেই মনে করা হচ্ছে।

গত বছরের চলচ্চিত্র উৎসব ডিসেম্বরের বদলে চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠিত হয়। ২৭ তম চলচ্চিত্র উৎসব চলেছিল এ বছর ২৫ এপ্রিল থেকে ১ মে অবধি। উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দনের তিনটি, নজরুল তীর্থের দু’টি প্রেক্ষাগৃহ ছাড়াও রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, চলচ্চিত্র শতবর্ষ ভবন ও ওকাকুরা ভবনে প্রদর্শিত হয় বিভিন্ন ছবি। উদ্বোধনী ছবি হিসাবে বেছে নেওয়া হয় সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিন রাত্রি’। উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন অভিনেতা সাংসদ শত্রুঘ্ন সিনহা।

গত বার উৎসবের চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব সামলেছেন পরিচালক-প্রযোজক তথা বিধায়ক রাজ চক্রবর্তী। সেই পদেও তিনিই ফের থাকবেন নাকি নতুন কাউকে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: কীভাবে মৃত্যু হয়েছিল সুশান্ত সিং রাজপুতের ম্যানেজার দিশার? জানিয়ে দিল CBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে