BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

জন্মদিনের আগে বিহারের বন্যা দুর্গতদের পাশে অমিতাভ, দিলেন মোটা অঙ্কের অনুদান

Published by: Sandipta Bhanja |    Posted: October 10, 2019 12:33 pm|    Updated: October 10, 2019 6:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিন্ন সময়ে ভিন্নভাবে দেখা গিয়েছে অভিনেতা অমিতাভ বচ্চনের মানবিক অবতার। একাধিকবার সমাজকল্যাণমূলক কাজে যুক্ত থেকেছেন বিগ বি। এবার ফের দেখা গেল তাঁকে সমাজসেবী রূপে। বিহারের বন্যাদুর্গতদের সাহায্যের জন্য সরকারের ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অনুদান পাঠালেন অমিতাভ।

[আরও পড়ুন: অশ্লীলতার অভিযোগ, বন্ধ হতে পারে ‘বিগ বস’-এর নয়া সিজনের সম্প্রচার!]

বন্যাদুর্গত মানুষগুলোর দিকে চেয়ে বিহারের নীতীশ কুমারের ত্রাণ তহবিলে ৫১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন অমিতাভ বচ্চন। সম্প্রতি বন্যার জেরে ভয়ংকরভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বিহারের একাধিক অঞ্চল। বন্যাদুর্গতদের সাহায্যের জন্য যাতে সবাই এগিয়ে আসেন সেই প্রার্থনাই করেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আর নীতীশ কুমারের ডাকে সাড়া দিয়েই এগিয়ে আসেন অমিতাভ বচ্চন।  বন্যার জেরে যে পরিবারগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁদের সহমর্মিতাও জানিয়েছেন তিনি। আশ্বাস দিয়েছেন পাশে থাকার। এপ্রসঙ্গে প্রবীণ অভিনেতা জানান, বিহারের বন্যাদুর্গত মানুষদের পাশে রয়েছেন তিনি। 

প্রসঙ্গত, এর আগেও চলতি বছরের জুন মাসে ঋণের ভারে ডুবে থাকা বিহারের প্রায় দু’ হাজারেরও বেশি কৃষকদের সাহায্য করেছিলেন বলিউড শাহেনশাহ। সেসময় ৭৬ বছর বয়সি এই অভিনেতা নিজের ব্লগে লিখেছিলেন, “প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা পূরণ করলাম। বিহারের ২১০০ জন কৃষকের ব্যাংক লোনের টাকা এককালীন মধ্যস্থতার মাধ্যমে মিটিয়ে দিলাম।” যেই মানবিকতায় আপ্লুত হয়েছেন বিহারের কৃষক পরিবারগুলি।

[আরও পড়ুন: আর্থিক দুরাবস্থা, গয়না বিক্রি করে সংসার চালাতে হচ্ছে এই অভিনেত্রীকে]

শুক্রবার অর্থাৎ ১১ অক্টোবর ৭৭-এ পা দেবেন বলিউডের শাহেনশা। যেই দিনটির জন্য ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন প্রিয় অভিনেতাকে শুভেচ্ছা জানানোর জন্য। নিজেদের মতো করে উদযাপনও করেন। কিন্তু যেই মানুষটিকে ঘিরে এত হইচই, জন্মদিন নিয়ে নিশ্চয় তার নিজেরও কিছু পরিকল্পনা থাকে। তা এবার জন্মদিন উপলক্ষে বিশেষ কী প্ল্যান সিনিয়র বচ্চনের? জিজ্ঞেস করতেই, কিছুটা নিরাশ করে তিনি জানালেন, এবারও অনাড়ম্বর জন্মদিন কাটাবেন তিনি। কোনও সেলিব্রেশন নয়! অমিতাভের কথায়, এখনও তিনি কাজ করতে পারেন, শরীর সঙ্গ দিচ্ছে, এটাই তাঁর কাছে অনেক। এখন আর জন্মদিনে কেক কাটেন না তিনি। বরং তাঁর জন্য আসে ড্রাই ফ্রুটসের থালা। তা এরকম জাঁকজমকহীন জন্মদিন কাটানোর কারণটা কী? দুর্দাশাজনিত সেই মানুষগুলিই কি? নেপথ্যে কারণ যাই হোক, বলিউড শাহেনশাকে আগাম জন্মদিনের শুভেচ্ছা।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement