১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

গান শিখতে গিয়ে বাবাকেই বকুনি খুদের, আদুরে ভিডিও শেয়ার করলেন অমিতাভ বচ্চন

Published by: Suparna Majumder |    Posted: October 20, 2020 4:23 pm|    Updated: October 20, 2020 4:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে”। ছোটবেলার পাঠ্য বইয়ে গোলাম মোস্তাফার এই কবিতা বাঙালিরা অনেকেই পড়েছেন। সুদূর মুম্বইয়ে থাকা অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) তা জানার কথা নয়। এক খুদের সংগীত তালিমের আদুরে ভিডিও ইনস্টাগ্রাম (Instagram) প্রোফাইলে পোস্ট করে সেই কথাই মনে করালেন বলিউডের ‘শাহেনশা’।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Child is the Father of Man !

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on

[আরও পড়ুন: চারটি ভিন্ন গল্পকে এক সুতোয় বাঁধলেন পরিচালক অনুরাগ বসু, প্রকাশ্যে ‘লুডো’র ট্রেলার]

ভিডিওয় দেখা যাচ্ছে, হারমোনিয়ামের সঙ্গতে বাবার সঙ্গে কণ্ঠ মেলানোর আপ্রাণ চেষ্টা করছে বছর তিনেকের শিশুটি। গানের মাঝেই আবার বাবাকে বকুনি খুদের। দেওয়া হল একটু আস্তে গানটি গাওয়ার হুকুম। এত তাড়াতাড়ি আলাপ করলে কি তাল মেলানো যায়?  ছেলের হুকুম মেনে নিলেন বাবা। গানের গতি একটু কমিয়ে দিলেন। তাতে যে খুদের গানের ‘গুঁতো’র বহর একটুও কমল। তা কিন্তু নয়! বরং দ্বিগুন উৎসাহে কণ্ঠ ছেড়ে গাইতে শুরু করে ছোট্ট সংগীতশিল্পী।

জানা গিয়েছে, শ্রেয়শ্রী যাদব নামের এক মহিলা প্রথম ভিডিওটি ইউটিউবে শেয়ার করেন। আর তা ভাইরাল হয়ে যায়। ভিডিওয় গান গাওয়া ব্যক্তির নাম তানহাজি যাদব। সঙ্গে তাঁর তিন বছরের শিশু। বাড়ির মেঝেতে বলেই বাবা ও ছেলে ওই সুরেলা আসর জমিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই অমিতাভ বচ্চনের চোখে পড়ে ভিডিওটি। সোশ্যাল মিডিয়ায় সদা সক্রিয় বিগ বি। এই আদুরে ভিডিওটি শেয়ার করতে খুব বেশি সময় লাগাননি তিনি। ক্যাপশনে আবার লিখেছেন, “আজকের শিশুও ভবিষ্যতের পিতা।”  আর নিজের এই ক্যাপশনেই বলিউডের ‘শাহেনশা’ মনে করিয়ে দিয়েছেন ছোটবেলার পাঠ্যবইয়ে পড়া গোলাম মোস্তাফার লেখা বিখ্যাত কবিতাটি।

[আরও পড়ুন: ‘দিলওয়ালে দুলহনিয়া’র নস্ট্যালজিয়া ফিরিয়ে শাহরুখ-কাজলকে বিরল সম্মান লন্ডন প্রশাসনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement