২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এবছর রজত জয়ন্তী বর্ষ। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সূচনা ঘটল ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উপস্থিত ছিলেন শাহরুখ খান, রাখী গুলজার, মহেশ ভাট থেকে সন্দীপ রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, গৌতম ঘোষের মতো ব্যক্তিত্বরা। উল্লেখ্য, এই প্রথম চলচ্চিত্র অনুষ্ঠানের অংশীদার হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। প্রদীপ জ্বালিয়ে উৎসবের শুভ সূচনা করেন শাহরুখ-সৌরভ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউড ইন্ডাস্ট্রির প্রায় সবাই। তবে, অমিতাভ বচ্চনের অনুপস্থিতিই যেন একটু নজর কাড়ল। ‘কলকাতার জামাইবাবু’ বলে কথা, অতঃপর তাঁর অনুপস্থিতিতে নিরাশ তো হবেনই বাঙালি সিনেপ্রেমীরা।

চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়, শাহরুখ খান একাধিকবার অমিতাভ বচ্চনের প্রসঙ্গ তুলেছেন। কেন এবার আসতে পারলেন না বিগ বি? এই প্রশ্ন উঠলেই মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য পরিষ্কার জানান যে শারীরীক অসুস্থতার জন্যই এবারের চলচ্চিত্র উৎসবে যোগ দিতে পারলেন না অমিতাভ বচ্চন

[আরও পড়ুন:  চলচ্চিত্র উৎসবে চাঁদের হাট, বিগ বি’র অনুপস্থিতিতে মঞ্চ মাতালেন সৌরভ-শাহরুখ ]

২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শাহরুখ খান এবং অমিতাভ বচ্চন যে উপস্থিত থাকবেন, সেকথা সবাই জানতেন। তবে বেলা গড়াতেই শোনা গেল এবার চলচ্চিত্র উৎসব উপলক্ষে কলকাতায় আসতে পারছেন না বিগ বি।

বক্তৃতা দেওয়ার সময়ে মুখ্যমন্ত্রী জানান, বৃহস্পতিবার রাতেই অমিতাভ অসুস্থ হয়ে পড়েছেন। তাই চিকিৎসকদের পরামর্শেই কলকাতা সফর বাতিল করেছেন তিনি। সেসময়ে তাঁর দীর্ঘ জীবন এবং দ্রুত আরোগ্য কামনা করেন মমতা বন্দ্যোপাধ্যায় ও মঞ্চে উপস্থিত অতিথিরা। ‘কলকাতার জামাইবাবু’ বলে কথা, তাঁর অনুপস্থিতি তো নজর কাড়বেই। আর দর্শকমনে কৌতূহল থাকাটাও স্বাভাবিক। প্রসঙ্গত, গত মাসেই পেটে ব্যথার সমস্যার জন্য হাসপাতালে ভরতি ছিলেন অমিতাভ বচ্চন।   

তা এপ্রসঙ্গে অমিতাভ কী বললেন? কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে আসতে না পারায় বঙ্গবাসীদের কাছ থেকে ক্ষমা চেয়ে নিয়েছেন ‘কলকাতার জামাইবাবু’ অমিতাভ বচ্চন। গতকাল একটি টুইটে তিনি লেখেন, “কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের জন্য কলকাতায় যাওয়ার কথা ছিল। শারীরিক অসুস্থতা আমাকে বিছানায় ফেলে দিয়েছে। কলকাতাবাসী ও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষের কাছে আমি ক্ষমাপ্রার্থী। পরে অবশ্যই যাব।”

[আরও পড়ুন:  চলচ্চিত্র উৎসবে চাঁদের হাট, বিগ বি’র অনুপস্থিতিতে মঞ্চ মাতালেন সৌরভ-শাহরুখ ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং