BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

তিক্ততা ভুলে প্রসেনজিৎ কি আসছেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে?

Published by: Sandipta Bhanja |    Posted: November 7, 2019 4:05 pm|    Updated: November 7, 2019 4:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার অর্থাৎ ৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। অতঃপর শেষমুহূর্তের প্রস্তুতিও চরম পর্যায়ে। উদ্বোধনী অনুষ্ঠানে বসছে চাঁদের হাট। উপস্থিত থাকছেন মাধবী মুখোপাধ্যায়, গৌতম ঘোষ, রাখী গুলজার, জয়া বচ্চন, অমিতাভ বচ্চন এবং মহেশ ভাট-সহ আরও অনেকেই। সূত্রের খবর বলছে, বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খানও আসছেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী থাকতে। এবার রজত জয়ন্তী উপলক্ষে কমিটির নয়া চেয়ারম্যান রাজ চক্রবর্তীও বেশ আশাবাদী। তবে এই তারকাখচিত অনুষ্ঠানের মাঝে প্রাক্তন চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কী থাকছেন? এই প্রশ্ন কিন্তু ইতিমধ্যেই উঠেছে।

[আরও পড়ুন: অনীকের কটাক্ষের জের! চলচ্চিত্র উৎসব প্রাঙ্গণ থেকে উধাও মুখ্যমন্ত্রীর ছবি ]

গত আগস্ট মাসেই কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তারপর উৎসবের যাবতীয় কমিটির সদস্যপদ থেকে সরেও গিয়েছেন তিনি। তাঁর বদলে কমিটির নয়া চেয়ারম্যান হয়েছেন রাজ চক্রবর্তী। যার জন্য জোর সমালোচনার মুখে পড়তে হয়েছে পরিচালককে। অভিনেত্রী তথা পরিচালক অপর্ণা সেনও কমিটির চেয়ারম্যান পদে রাজ চক্রবর্তীকে বসানো নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। এমনকী, রাজ কর্তৃক পরিচালিত কমিটিতে থাকতে নারাজ হয়ে সেখান থেকে বেরিয়ে গিয়েছেন অপর্ণা। আর এই গোটা ঘটনায় অনেকেই তাতে রাজনৈতিক গন্ধ পেয়েছিলেন। কিন্তু এখন প্রশ্ন রাত পোহালেই তো চলচ্চিত্র উৎসব শুরু। মান-অভিমান ভুলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কি পা রাখছেন মঞ্চে?

প্রাক্তন চেয়ারম্যানের উপস্থিতি নিয়ে ইতিমধ্যেই জলঘোলা হয়েছে বিস্তর। চলচ্চিত্র উৎসবে থাকার আমন্ত্রণও পেয়েছেন তিনি। তাহলে? সম্প্রতি এক সংবাদমাধ্যমের কাছে এপ্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেতা। প্রসেনজিতের কথায়, আমন্ত্রণ পেলেও উপস্থিত থাকতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ, সে সময়ে মুম্বইয়ে একটা শুট রয়েছে। সেই কাজে হয়তো যেতে হতে পারে। তবে খারাপ লাগাটা যে পুরোপুরি ভুলে গিয়েছেন এমনটাও নয়! কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সবার জন্যে, তাই সর্বতোভাবে এর পাশে রয়েছেন তিনি। অন্যদিকে সূত্রের খবর বলছে, অনুষ্ঠানে উপস্থিত থাকলেও মঞ্চে বসবেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বাকি উত্তর সময় আসলেই পাওয়া যাবে।

[আরও পড়ুন: পরিকাঠামো উন্নয়নে সীমান্ত সফরে সংসদীয় কমিটির সদস্যরা, দলে সাংসদ দেবও ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement