২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২০২০ সাল আর কী দেখাবে? কেরলের বিমান দুর্ঘটনায় শোকপ্রকাশ অমিতাভ, শাহরুখদের

Published by: Sandipta Bhanja |    Posted: August 8, 2020 1:06 pm|    Updated: August 8, 2020 1:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সাল সত্যিই যেন দুঃসময় বয়ে নিয়ে এসেছে মানবজীবনে। একের পর এক দুর্ঘটনা, প্রাকৃতিক দুর্যোগ, উপরন্তু গোদের ইপর বিষফোঁড়ার মতো করোনা ভাইরাস তো রয়েইছে। এর মাঝেই শুক্রবার সন্ধেয় এক অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী কেরলের কোঝিকোড় বিমানবন্দর। নেপথ্যের কারণ খারাপ আবহাওয়া। তুমুল বৃষ্টি, পিছল রানওয়ে। নিয়ন্ত্রন সামলাতে না পেরে দু’টুকরো এয়ার ইন্ডিয়ার বিমান। আবারও সেই শোকসংবাদ নাড়িয়ে তুলল বিনোদন জগৎকে। খবর প্রকাশ্যে আসা মাত্রই টুইট করে শোকবার্তা জ্ঞাপন করেছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অক্ষয় কুমার, অজয় দেবগন, অনুপম খেরের মতো অভিনেতারা।

প্রসঙ্গত, শুক্রবার দুবাই থেকে কেরলের কোঝিকোড় আন্তর্জাতিক বিমানবন্দরে ১৯১ জন যাত্রী নিয়ে ল্যান্ড করার সময়ই ঘটে এই দুর্ঘটনা। প্রচণ্ড গতি ও তুমুল বৃষ্টির জেরে নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে ছাড়িয়ে অনেকটা এগিয়ে গিয়ে মাটিতে আছড়ে পড়ে IX 1344 নম্বরের বিমানটি। সঙ্গে সঙ্গে দু’টুকরো হয়ে যায় সেটি। ঘটনায় অনেক যাত্রীই গুরুতর আহত হয়েছেন। এদিকে কোঝিকোড় বিমান দুর্ঘটনায় ক্রমশই বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বেশ কয়েকজনের অবস্থা খুব আশঙ্কাজনক। ঘটনাস্থলেই এয়ার ইন্ডিয়ার (Air India Express AXB1344) যাত্রীবাহী বিমানটির দু’জন পাইলটেরই মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর আগে বুদ্ধিদীপ্ত পদক্ষেপে জেরে বহু মানুষের প্রাণ বাঁচিয়ে গিয়েছেলেন ২ পাইলট। কিন্তু প্রাণে বাঁচলেও সেই মর্মান্তিক ঘটনার শোক কিছুতেই ভুলতে পারছেন না তাঁরা।

এপ্রসঙ্গে টুইট করে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বলেছেন, “ভয়ংকর রকমের দুর্ঘটনা। কেরালার কোঝিকোড় বিমানবন্দরে নিয়ন্ত্রণ হারিয়ে এয়ার ইন্ডিয়ার একটি বিমান রানওয়ে ছাড়িয়ে অনেকটা এগিয়ে গিয়ে মাটিতে আছড়ে পড়েছে। আমার প্রার্থনা রইল।”

[আরও পড়ুন: মাস খানেক ধরেই মুম্বই পুলিশের তাবড় কর্তাদের সঙ্গে যোগাযোগ! রিয়াকে ফের তলব ইডি’র]

অমিতাভের পাশাপাশি শাহরুখও (Shah Rukh Khan) শোকবার্তা জ্ঞাপন করেছেন। টুইটে লিখলেন, “ভীষণভাবে শোকাহত! এই ঘটনা মেনে নেওয়া যায় না। এয়ার ইন্ডিয়া ফ্লাইটের যাত্রী ও কর্মীদের জন্য প্রার্থনা করছি। এই দুর্ঘটনায় মৃত এবং আহতদের জন্যও গভীরভাবে সমব্যথিত। সেই সব পরিবারের প্রতিও রইল গভীর সমবেদনা, যাঁরা নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন এই দুর্ঘনায়।”

অক্ষয় কুমার (Akshay Kumar) যিনি এই সময়ে খুব কমই সাধারণত সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকেন। তিনিও টুইট করলেন, “দুর্ভাগ্যজনক! আশা করি বিমানযাত্রী এবং ক্রিউ মেম্বাররা সুরক্ষিত রয়েছেন। যাঁরা প্রিয়জনকে হারিয়েছেন, তাঁদের প্রতি আমার সমবেদনা রইল।”

কোঝিকোড় দুর্ঘটনা নিয়ে অজয় দেবগনের মন্তব্য, “গভীরভাবে শোকাহত। ঈশ্বরের কাছে প্রার্থনা করি বিমানযাত্রীরা এবং ক্রিউ মেম্বাররা যেন সুস্থ থাকেন।”

[আরও পড়ুন: কিছুই মনে পড়ছে না! ইডি’র প্রশ্নবাণের উত্তরে একই সুর রিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement