BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Belashuru: আমুলের বিজ্ঞাপনে ‘বেলাশুরু’, সৌমিত্র-স্বাতীলেখা জুটিকে শ্রদ্ধাজ্ঞাপন সংস্থার

Published by: Suparna Majumder |    Posted: May 23, 2022 11:20 am|    Updated: May 24, 2022 1:10 pm

Amul makes new advertisement on Soumitra Chatterjee and Swatilekha Sengupta of the 'Beleshuru' film | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বনাথ ও আরতির ‘বেলাশুরু’ (Belashuru) এবার আমুলের বিজ্ঞাপনে। মুক্তির দিনই ৩৫ লক্ষ টাকার ব্যবসা করেছে সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এবং স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta) অভিনীত ছবিটি। দুই প্রয়াত কিংবদন্তির স্মৃতিমাখা সিনেমাকে শ্রদ্ধা জানিয়ে ছবিটি আঁকা হয়েছে।

Amul tributes Belashuru

আমুল ডট কুপের পক্ষ থেকে নতুন বিজ্ঞাপনটি পোস্ট করা হয়েছে। ‘বেলাশুরু’তে অ্যালঝাইমার্স রোগের শিকার হয়ে স্মৃতি হারান স্বাতীলেখার চরিত্র আরতি। অসুস্থ স্ত্রীর খেয়াল রাখেন বিশ্বনাথ ওরফে সৌমিত্র চট্টোপাধ্যায়। একটি দৃশ্যে পরম যত্নে আরতির চুল আঁচড়ে দিচ্ছেন বিশ্বনাথ। সেই দৃশ্যটিই নতুন বিজ্ঞাপনের মাধ্যমে তুলে ধরে লেখা হয়েছে, “এই বেলা কখনওই শেষ হবে না।” টুইটারে আবার ছবির ক্যাপশনে লেখা হয়েছে, “সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত জুটির কামব্যাক ছবি বেলাশুরু। ভারতীয় সিনেমায় এই প্রথমবার দুই মুখ্য চরিত্র আর বেঁচে নেই।” 

[আরও পড়ুন: কান চলচ্চিত্র উৎসবে দেখানো হবে পাওলি দাম অভিনীত বাংলা ছবি ‘ছাদ’]

সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ‘ঘরে বাইরে’ ছবিতে প্রথমবার জুটি বেঁধেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত। তার বহু বছর পর তাঁদের ক্যামেরার সামনে নিয়ে আসেন টলিউডের পরিচালক জুটি নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ২০১৫ সালে মুক্তি পায় ‘বেলাশেষে’। বিশ্বনাথ ও আরতির দাম্পত্যের কাহিনি মানুষের মন ছুঁয়ে যায়।
Belashuru
 
‘বেলাশেষে’র মুক্তির  সাত বছর পর মুক্তি পেয়েছে ‘বেলাশুরু’ (Belashuru)। কিন্তু তার আগেই ছবির নায়ক ও নায়িকা প্রয়াত হয়েছেন। ২০২০ সালের ১৫ নভেম্বর প্রয়াত হন সৌমিত্র চট্টোপাধ্যায়। ঠিক তাঁর পরের বছর অর্থাৎ ২০২১ সালের ১৬ জুন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন স্বাতীলেখা সেনগুপ্ত। ভারতীয় সিনেমায় এমন ঘটনা প্রায় নজিরবিহীন। অবশ্য শিল্পী শিল্পের মধ্যেই বেঁচে থাকেন। ঠিক যেমন বিশ্বনাথ ও আরতি হয়ে পর্দায় জীবন্ত হয়ে উঠেছেন সৌমিত্র-স্বাতীলেখা জুটি। তাঁদের শেষ সিনেমাকে শ্রদ্ধা জানিয়েছে আমুল। “এর থেকে সুন্দর, আর গর্বের মুহূর্ত হয় না”, আমুলকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে লিখেছেন ছবির অন্যতম পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। 
Amul Belashuru

[আরও পড়ুন: ভুয়ো কলসেন্টারের বিপুল টাকা কোথায় রেখেছে পল্লবীর প্রেমিক সাগ্নিক? তদন্তে পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে