BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রকাশ্যে অনীক দত্তর ‘অপরাজিত’ ছবির ট্রেলার, ফিরল ‘পথের পাঁচালী’র স্মৃতি

Published by: Akash Misra |    Posted: April 23, 2022 6:02 pm|    Updated: April 23, 2022 8:26 pm

Anik Dutta's New Movie Aparajito trailer out | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনীক দত্তর ‘অপরাজিত’ (Aparajito Trailer) ছবি নিয়ে সরগরম টলিপাড়া। যেদিন থেকে অনীক দত্তর (Anik Dutta) এই ছবিতে সত্যজিতের চরিত্রে অভিনেতা জিতু কমলের ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে, সেই সময় থেকেই এই ছবি নিয়ে কৌতূহলের শেষ নেই সিনেপ্রেমীদের মধ্যে। সেই কৌতূহলকে আরও বাড়িয়ে দিয়েছে, কয়েকদিন আগে প্রকাশিত ‘অপরাজিত’র পোস্টার ও টিজার। অনীক দত্তের এই ছবির ঝলক দেখে সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ ছবির স্মৃতিতে ভেসেছেন আপামর বাঙালি। আর এবার সামনে এল অনীকের ‘অপরাজিত’ ছবির ট্রেলার। 

অনীকের এই ছবিতে সত্যজিৎ রায়ের নাম বদলে হয়েছে অপরাজিত রায়। ‘পথের পাঁচালী’ বদলে গেল ‘পথের পদাবলী’তে। ফ্রেমে ফ্রেমে উঠে এল সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ তৈরির নেপথ্যের গল্প।

‘পথের পাঁচালী’ তৈরি করতে গিয়ে অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল সত্যজিৎ রায়কে। নামী নায়ক, নায়িকা, নাচ-গান না থাকায় অনেকেই তখন মুখ বেঁকিয়ে ছিলেন। এমনকী, প্রযোজকও পাচ্ছিলেন না সত্যজিৎ। সে সময় পাশে দাঁড়িয়ে ছিলেন সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ও। এই গল্প এতদিন নানা পত্র-পত্রিকায় পড়েছে মানুষ। অনীকের ‘অপরাজিত’ ছবিতে যেন সে সবই জ্যান্ত হয়ে উঠবে। 

ট্রেলারে দেখা মিলল রেডিও সাক্ষাৎকার দিতে গিয়ে ‘পথের পাঁচালী’ যা কিনা অনীকের ছবিতে ‘পথের পদাবলী’, তা তৈরির নেপথ্যের গল্প শোনাচ্ছেন সত্যজিৎ। যিনি কিনা অনীকের ছবির অপরাজিত রায়। এভাবেই গল্পকে এগিয়ে যাবেন পরিচালক অনীক, তার আভাস পাওয়া গেল ট্রেলারেই। 

[আরও পড়ুন: ভারতীয় সংস্কৃতির অপমান! নেটিজেনদের রোষানলে করিনা কাপুরের বিজ্ঞাপন]

সম্প্রতি এই ছবির লোগো নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। ফেসবুকে গ্রাফিক্স শিল্পী রাজকমল আইচের সঙ্গে বাকযুদ্ধে শামিল হয়েছিলেন অনীক। তবে এসব বিতর্ক এখন অতীত। ছবিটি সিনেমা হলে দেখার জন্য অধীর আগ্রহে বসে সিনেপ্রেমীরা। ছবিটি মুক্তি পাবে ১৩ মে। জিতু কমল ছাড়াও এই ছবিতে রয়েছেন সায়নী ঘোষ ও পরাণ বন্দ্যোপাধ্যায়ের মতো অভিনেতারা। বিজয়া রায়ের চরিত্রে দেখা যাবে সায়নী ঘোষকে। এবং তৎকালীন মুখ্যমন্ত্রী বিধান রায়ের চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে বলিউডের উপহার, আসছে নতুন ছবি ‘লাভ ইন ইউক্রেন’ ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে