BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় সংস্কৃতির অপমান! নেটিজেনদের রোষানলে করিনা কাপুরের বিজ্ঞাপন

Published by: Suparna Majumder |    Posted: April 22, 2022 7:28 pm|    Updated: April 22, 2022 7:45 pm

Kareena Kapoor trolled for Leading jewellery chain advertisement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই অক্ষয় তৃতীয়া (Akshaya Tritiya)। তার জন্য তৈরি একটি বিজ্ঞাপনে সেজেগুজে পোজ দিয়েছিলেন। অথচ কপালে পরেননি টিপ। এর জন্যই ভারতীয় সংস্কৃতিকে অপমান করার অভিযোগ উঠল করিনা কাপুরের (Kareena Kapoor) বিজ্ঞাপনের বিরুদ্ধে। টুইটারে ট্রেন্ডিং ‘Boycott Malabar Gold’ হ্যাশট্যাগ।

Kareena-Kapoor

এক গয়না প্রস্তুতকারক সংস্থার জন্য ওই বিজ্ঞাপনটি করেন করিনা। অভিনেত্রীর কানে দুল ও গলায় হার থাকলেও কপালে টিপ ছিল না। এতেই ক্ষিপ্ত নেটিজেনদের একাংশ। একের পর এক টুইট করা হয় ‘Boycott Malabar Gold’ হ্যাশট্যাগ দিয়ে। আবার ‘No_Bini_No_Business’ হ্যাশট্যাগও ট্রেন্ডিং হয়। 

Kareena

[আরও পড়ুন: পর্দায় সত্যজিৎ রায় হয়ে উঠতে কতটা কষ্ট করেছেন জিতু? জানালেন অভিনেতার স্ত্রী নবনীতা]

“সারা বিশ্ব জানে টিপ পরা আমাদের ঐতিহ্যের অঙ্গ। কপালের ঠিক মাঝখানে পরা হয়, এটাই ভারতের রীতি ও সংস্কৃতি। এটা কি এঁরা জানে না? নেগেটিভ প্রচারও তো ভাল প্রচার।” এমন মন্তব্য করা হয়েছে করিনার ছবি শেয়ার করে। 

একজন আবার লেখেন, “সিঁদুরের টিপ শক্তির আরেক রূপ। কপালে সিঁদুরের টিপ লাগানো হিন্দু ধর্মের সংস্কৃতি, শুদ্ধতা এবং পবিত্রতার প্রতীক। এটি বিবাহিত স্ত্রীর পরিচয়ও বটে। “

উল্লেখ্য, বিজ্ঞাপন নিয়ে এই তরজা নতুন নয়। গত বছর হিন্দু সংস্কৃতির অপমানের অভিযোগে নেটদুনিয়ার একাংশের রোষানলে পোশাক প্রস্তুতকারক সংস্থা ফ্যাবইন্ডিয়া (Fabindia)। সোশ্যাল মিডিয়ায় সংস্থার তৈরি করা পোশাক বয়কটের ডাক দেওয়া হয়। এবার কটাক্ষের মুখে পড়ল করিনা কাপুরের বিজ্ঞাপন। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত গয়না প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।   

[আরও পড়ুন: বিয়েতে রণবীরের জুতো চুরি করে আলিয়ার বন্ধুরা চেয়েছিলেন ১১ কোটি! কী করলেন ঋষিপুত্র?]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে