Advertisement
Advertisement
Anupam Kher

‘এমারজেন্সি’ ছবিতে জয়প্রকাশ নারায়ণের অবতারে চমক অনুপম খেরের, প্রকাশ্যে প্রথম ঝলক

ছবিটি পরিচালনা করছেন কঙ্গনা রানাউত।

Anupam Kher to play Jayaprakash Narayan in Kangana Ranaut's film, FIRST look out | Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:July 22, 2022 4:15 pm
  • Updated:July 22, 2022 4:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঙ্গনা রানাউতের ‘এমারজেন্সি’ ছবির টিজার সামনে আসার পর থেকে একদিকে যেমন ‘ইন্দিরা’ অবতারে কঙ্গনাকে দেখে প্রশংসায় পঞ্চমুখ সবাই। অন্যদিকে, কঙ্গনা নিয়ে বিতর্কও শুরু হয়েছে। কংগ্রেসের একাংশ মনে করছে ‘বিজেপি’র এজেন্ট কঙ্গনা ইন্দিরা গান্ধিকে অপমান করার জন্যই এই ছবি তৈরি করছেন। আর সেই বিতর্কের মাঝেই এবার প্রকাশ্যে এল ছবিতে জয়প্রকাশ নারায়নের চরিত্রে অনুপম খেরের লুক। জয়প্রকাশ নারায়ণের চরিত্রে অনুপম খেরকে দেখে অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ সবাই। নেটিজেনদের কথায়, জয়প্রকাশ নারায়ণ হিসেবে অনুপম খের একেবারেই সঠিক বাছাই।

সত্তরের দশকে ইন্দিরা গাঁধীর অন্যতম বিরোধী রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন জয়প্রকাশ। ফলে ছবিতে অনুপমের চরিত্রটিও যথেষ্ট গুরুত্বপূর্ণ।

Advertisement

সম্প্রতি প্রকাশ্যে এসেছে কঙ্গনা রানাউতের নতুন ছবি ‘এমার্জেন্সি’র টিজার। টিজারেই কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) ইন্দিরা অবতার দেখে আল্পুত গোটা বলিউড। এই ছবিতে যে কঙ্গনা বাজিমাত করবেন, তার ইঙ্গিত পাওয়া গিয়েছে টিজারেই। তবে কঙ্গনাকে ইন্দিরা অবতারে দেখে অনেকে প্রশংসা করলেও, কঙ্গনার উপর ক্ষেপে গিয়েছে কংগ্রেসের একাংশ। মুম্বইয়ের এক সংবাদ মাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী, কঙ্গনাকে ইন্দিরার অবতারে দেখে মোটেই খুশি নন কংগ্রেস দল।

Advertisement

[আরও পড়ুন: দেহে সুতোটুকু নেই, ক্যামেরায় পোজ রণবীরের! বললেন ‘হাজার মানুষের সামনে নগ্ন হতে পারি’]

অন্যদিকে মধ্যপ্রদেশ কংগ্রেস মিডিয়া শাখার ভাইস প্রেসিডেন্ট সঙ্গীতা শর্মার দাবি, কঙ্গনা প্রকৃতপক্ষে ‘বিজেপির এজেন্ট’। বিজেপি সরকারের হয়ে এ ছবির মাধ্যমে ইন্দিরাকে অপমান করে, তাঁর ভাবমূর্তি নষ্ট করাই অভিনেত্রী ও পরিচালকের লক্ষ্য। সঙ্গীতার আরও দাবি, ‘এমারজেন্সি’ ছবিটি মুক্তির আগে কংগ্রেসকে দেখতে দিতে হবে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kangana Ranaut (@kanganaranaut)

প্রসঙ্গত, বিতর্ক একপাশে থাকুক। অভিনয়ে যে কঙ্গনা এখনও বাজিমাত করতে পারে তাঁর সমসাময়িকদের। তা ফের প্রমাণ করলেন কঙ্গনা । নতুন ছবি ‘এমার্জেন্সি’র প্রথম লুক প্রকাশ্যে আসতেই ফের খবরের শিরোনামে কঙ্গনা রানাউত (Kanagana Ranaut)। মাথায় কাঁচা-পাকা চুল, সামান্য মেকআপ, প্রস্থেথিক লুকে ইন্দিরা গান্ধীর লুক কঙ্গনা সবার নজর কেড়ে নিলেন। মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের টিজারে কঙ্গনা প্রমাণ করে দিলেন সিনেমার পর্দায় ইন্দিরা চরিত্র তাঁর জন্যই যেন তৈরি হয়েছে। তবে শুধুই অভিনয় নয়, এই ছবি কঙ্গনা তৈরি করছেন নিজের হাতে। পরিচালক সাই কবীরের হাত থেকে পরিচালনার দায়িত্ব ছিনিয়ে নিয়ে কঙ্গনাই এই ‘এমার্জেন্সি’র পরিচালক।

এরকমটি কঙ্গনা আগেও ঘটিয়েছেন। তাঁর প্রযোজনা সংস্থায় তৈরি ‘মণিকর্ণিকা: দ্য ক্যুইন অফ ঝাঁসি’ ছবির শুটিং কিছু এগোতেই পরিচালক কৃশকে সরিয়ে নিজেই দায়িত্ব নিয়েছিলেন ছবি তৈরির। ফের পরিচালকের আসনে বসে কঙ্গনা জানান, ‘পরিচালক হিসেবে এটাই আমার দ্বিতীয় ছবি। ইন্দিরা গান্ধীর মতো ব্যক্তিত্বকে সিনেমায় পর্দায় নিয়ে আসার জন্য আমি সব দিক থেকে তৈরি। তবে এটিকে আমি ইন্দিরার বায়োপিক বলব না। বরং এই ছবি বিরাটমাপের এক পিরিয়ড ছবি।

কঙ্গনা আরও জানিয়েছেন, ‘দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং ভারতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ অধ্যায় ইন্দিরা গান্ধীর জীবনের অনেক কিছুই সকলের কাছে অজানা। এমার্জেন্সি ছবিতে এগুলোকেই তুলে ধরা হবে।’

[আরও পড়ুন: টলিউডে খুশির হাওয়া, মা হলেন অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায়]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ