BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইন্দ্রাশিসের নতুন ছবি ‘মায়াভয়’, প্রধান চরিত্রে অনুরাধা মুখোপাধ্যায়

Published by: Sandipta Bhanja |    Posted: December 20, 2019 8:29 pm|    Updated: August 7, 2021 3:10 pm

Anuradha Mukherjee is in lead role in Indrashish Acharya’s ‘Maya Bhoy’

শম্পালী মৌলিক: সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘ভয়’ গল্পকে ভিত্তি করে তৈরি হচ্ছে ইন্দ্রাশিস আচার্যর নতুন ছবি ‘মায়াভয়’। শুটিং শুরু ফেব্রুয়ারিতে। পরিচালক ইন্দ্রাশিস আচার্য এর আগে তাঁর ‘বিলু রাক্ষস’, ‘পিউপা’ সমালোচক এবং দর্শকের মন কেড়েছিল। এবং দেশে-বিদেশে পুরস্কৃতও হয় সেসব ছবি। তাঁর তৃতীয় ছবি ‘পার্সেল’-এর জন্য এবারের কলকাতা আন্তর্জাতিক ফিল্মোৎসবে সেরা পরিচালকের স্বীকৃতিও পেয়েছেন তিনি। এবার তাঁর চতুর্থ ছবি হতে চলেছে ‘মায়াভয়’।

সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘ভয়’ গল্পটির অবলম্বনে এই ছবি। তবে সিনেমার প্রয়োজনে কাহিনির সামান্য কিছু বদল করছেন পরিচালক তাঁর চিত্রনাট্যে। ‘মায়াভয়’ ছবিটিতে এই প্রথমবার প্রধান চরিত্রে পাওয়া যাবে ‘সোয়েটার’, ‘পঞ্চলাইট’ খ্যাত অভিনেত্রী অনুরাধা মুখোপাধ্যায়কে। ইন্দ্রাশিস বললেন, ‘‘অনুরাধার ছবি আমি আগে না দেখলেও ওর বেশ কিছু কাজের ক্লিপিংস দেখেছি। খুব ইন্টারেস্টিং লুক ওর এবং আমার ছবির কেন্দ্রীয় চরিত্রের জন্য যে বয়সটা দরকার ছিল, তার সঙ্গে একেবারে মানানসই অনুরাধা। বেশ ভাল অভিনেত্রীও বটে। এসব কারণেই প্রধান চরিত্র ‘দীপা’র জন্য অনুরাধাকে নেওয়া।’’

[আরও পড়ুন: লড়াকু আদিবাসী মেয়ের চরিত্রে পার্নো, আসছে ‘কোড়া পাখি’ ]

রবীন্দ্রনাথ চক্রবর্তী প্রযোজিত এই সিনেমার গল্পটা কেমন? একটু আভাস দেওয়া যাক। মুখ্য চরিত্র দীপার কৈশোর কাটে এক আদর্শহীন, ভোগীদের মধ্যে। বলা চলে পৈশাচিক পরিবেশে তার বেড়ে ওঠা। সেই পরিবেশে কমবয়সে মা-কে হারিয়ে সে আশ্রয় নেয় মামাবাড়িতে। মামা-মামির সঙ্গে তার জীবনের পরবর্তী অধ্যায় শুরু হয়। সে জীবন বরং আলোয় ভরা। এই সময় কমবয়সে ভালবাসা না পাওয়া দীপা এমন অনেক অভিজ্ঞতার সম্মুখীন হয়, যা তার মনে হয় অনুচিত। সেখান থেকে এবং নিজের অস্তিত্ব সংকট থেকে বেরিয়ে আসার জন্য আপ্রাণ চেষ্টা করে সে। মূলত মনস্তত্ব নির্ভর সিনেমা হতে চলেছে ‘মায়াভয়’। 

মূল চরিত্রে অনুরাধা ছাড়া, দীপার মামার ভূমিকায় থাকছেন টোটা রায়চৌধুরি। মামির চরিত্রে পাওয়া যাবে অপরাজিতা ঘোষ দাসকে। আর দীপার বন্ধু রঙ্গনের ভূমিকায় থাকছেন রাহুল। প্রসঙ্গত, রাহুল এর আগে ‘পিউপা’তেও ইন্দ্রাশিসের সঙ্গে কাজ করেছিলেন। ফেব্রুয়ারি মাস থেকে ছবির শুটিং শুরু। দার্জিলিংয়ের কাছে এক গ্রামে অনেকটা শুটিং হবে। ক্যামেরার দায়িত্বে শান্তনু দে, আর ছবির মিউজিক করছেন জয় সরকার। সাউন্ডের তত্ত্বাবধানে সুকান্ত মজুমদার। সম্পাদনায় সৌভিক দাশগুপ্ত।

[আরও পড়ুন: লড়াকু আদিবাসী মেয়ের চরিত্রে পার্নো, আসছে ‘কোড়া পাখি’ ]

ইন্দ্রাশিস বললেন, ‘এই গল্পটা বেছে নেওয়ার একটা কারণ আছে। আমরা যতই বলি উদার সমাজ আমাদের। কিন্তু আসলে সম্পর্কগুলো খুব ডিফাইন্ড, তার বাইরে হয়ে গেলেই মেনে নিতে পারি না আমরা, মুখে যতই বলি। সেই জায়গাটা ধরবে ছবিটা। আর দীপা আমাদের রাজ্য, দেশের মেয়েদের রিপ্রেজেন্ট করবেও বলা চলে। যার সঙ্গে অনেকে রিলেট করতে পারবে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে