৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিদা-ঠাকুমার কথা বললেই সাধারণত মিষ্টভাষী, পান চিবনো, নাড়ু পাকানো, রোদদুপুরে আচার শুকোতে দেওয়া মানুষটির কথাই মনে পড়ে। যার কাছে অনায়াসেই সব আবদার রাখা যায়। কিন্তু হাতে বন্দুক নিয়ে ছুটে বেড়ানো অর্জুনের মতো লক্ষ্যভেদী ঠাকুমা? ও বাবা! সে তো পুরুষদের কাজ! পুরুষদের হাতেই শোভা পায় কি না বন্দুক! তবে সেই ধারণা পালটে দিয়েছিলেন উত্তরপ্রদেশের দুই মহিলা বন্দুকবাজ চন্দ্র তোমর এবং প্রকাশী তোমর। আর উত্তরপ্রদেশের এরকমই দুই বন্দুকবাজ ঠাকুমার গল্প নিয়ে হাজির ‘সান্ড কি আঁখ’। নেপথ্যে প্রযোজক অনুরাগ কাশ্যপ। সোমবার প্রকাশ্যে এল সেই ছবির ট্রেলার।

[আরও পড়ুন: নেটদুনিয়ায় নতুন কেরিয়ার শুরু মিমির, নিজের ইউটিউব চ্যানেলের শুরুতেই চমক ]

বন্দুকবাজ দুই ঠাকুমার ভূমিকায় নজর কেড়েছেন তাপসী পান্নু এবং ভূমি পেড়নেকর। সোমবার বেলা গড়াতেই প্রকাশ্যে এল ‘সান্ড কি আঁখ’-এর ঝলক। তা চন্দ্র তোমর এবং প্রকাশী তোমর কোথা থেকে পেল বন্দুক চালানোর এই লক্ষ্যভেদী শক্তি? পুরুষতান্ত্রিক সমাজের মুখে ঝামা ঘঁষে দিয়ে দুই মহিলা বন্দুকবাজের উক্তি, দিনরাত পরিবারের পুরুষদের থেকে গালিগালাজ খেয়ে। শুধু দেশীয় স্তরে নয়, এমনকী আন্তর্জাতিক স্তরেও খ্যাতিলাভ করেছিল উত্তরপ্রদেশের এই দুই বয়স্কা মহিলা বন্দুকবাজ। সেই ঝলকও মিলল ‘সান্ড কি আঁখ’-এর ট্রেলারে। 

রিভলবার দাদি এবং শ্যুটার দাদির সঙ্গে পরিচালক অনুরাগ, তাপসী পান্নু এবং ভূমি পেডনেকর

উত্তরপ্রদেশের গ্রাম, শস্য ক্ষেত, গৃহপালিতের পাল, খাটিয়া, ধোঁয়া ওঠা উনুনের ধারে বসে কাঠ-কয়লা গোছানো.. ‘সান্ড কি আঁখ’-এর ট্রেলারে এমনভাবেই পাওয়া গেল গ্রামের খাস চালচিত্র। দুই মহিলা ঘরকন্নার কাজ, ঘুঁটে দেওয়া সবেতেই পারদর্শী। তবে, তার সঙ্গেই এই দু’জনের এক বিশেষ গুণ রয়েছে। সেটা হল তুখড় বন্দুক চালানো।

[আরও পড়ুন: ‘অসুর’ ছবিতে নবরূপে নুসরত, প্রকাশ্যে অভিনেত্রীর লুক]

ট্রেলারে একেবারে ভিন্ন অবতারে ধরা দিলেন তাপসী এবং ভূমি। মুখের কুঁকড়ে যাওয়া চামড়া, স্থানীয় পোশাকে ‘শুটার দাদি’ এবং ‘রিভলবার দাদি’ লুকে মাত করলেন দুই বলিউড অভিনেত্রী। বাস্তব কাহিনির নেপথ্যে তৈরি বহু প্রতীক্ষিত ‘সান্ড কি আঁখ’-এর ট্রেলার প্রকাশ্যে আসতেই সিনেপ্রেমীদের উত্তেজনার পারদ বাড়ল চড়চড়িয়ে। পরিচালনায় তুষার হিরানন্দানি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং