১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

JNU-তে গিয়ে কটাক্ষের শিকার দীপিকা, অভিনেত্রীকে সমর্থন অনুরাগ-স্বরার

Published by: Sandipta Bhanja |    Posted: January 8, 2020 10:20 am|    Updated: January 8, 2020 10:20 am

Anurag Kashyap, Swara Bhasker supports Deepika on JNU issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার জেএনইউতে পা রেখে নেটিজেনদের একাংশের সমালোচনার শিকার হয়েছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বলিউডের ডাকসাইটেরা যখন ‘নীরব’, প্রথম সারির অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে। যার জন্য কটু কথাও শুনতে হয়েছে অভিনেত্রীকে। JNU-তে পা রাখার কিছুক্ষণের মধ্যেই বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বগ্গা দীপিকা পাড়ুকোনের সব ছবি বয়কটের ডাক দিয়ে ফেলেছেন। তবে নেটিজেনদের কাছে আক্রমণের শিকার হলেও দীপিকার পাশে দাঁড়িয়েছেন বলিউডের একাংশ।

পরিচালক অনুরাগ কাশ্যপ, অনুভব সিনহা, অভিনেত্রী স্বরা ভাস্কর, সিমি গেরিওয়াল, পুজা ভাট, রিচা চাড্ডা থেকে সংগীতকার বিশাল দাদলানি, সমস্বরে প্রত্যেকে দীপিকা পাড়ুকোনের এই JNU যাওয়ার সিদ্ধান্তকে ‘সাহসিকতার’ পরিচয় বলে আখ্যা দিয়েছেন। মঙ্গলবার দীপিকা জেএনইউতে পা রাখলেই অনেকে ‘ছপাক’-এর প্রচার কিংবা ‘অভিনেত্রীর স্মার্ট জনসংযোগ’ বলে কটাক্ষ করেছেন। অনেকে আবার এও বলেছেন যে, “সামনেই ‘ছপাক’ মুক্তি। তাই সশরীরের আক্রান্ত ঐশী ঘোষের সঙ্গে দেখা করে সিনেমার প্রচার করে গেলেন।” টুইটারে দীপিকাকে বয়কট করার হ্যাশট্যাগও ট্রেন্ডিং! সেখান থেকে দাঁড়িয়েই দীপিকা মন জয় করেছেন অনুরাগীদের। তাঁর পাশে দাঁডিয়েছেন বলিউডের তাবড় পরিচালক অনুরাগ কাশ্যপ।

[আরও পড়ুন: ‘মেধার কাছে পেশিশক্তির পরাজয়, তাই ছাত্ররাই টার্গেট’, JNU কাণ্ডে মন্তব্য অনীকের ]

নেটিজেনদের একহাত নিয়ে ‘ছপাক’ প্রসঙ্গের উত্থাপন করেই পাড়ুকোনের সমর্থনে অনুরাগ টুইটারে লেখেন, “নিন্দুকরা ভুলে যাবেন না যে দীপিকা কিন্তু অভিনেত্রীর পাশাপাশি এই ‘ছপাক’-এর প্রযোজকও। অতঃপর, বয়কটের জেরে লোকসান হওয়ার আশঙ্কাও থাকলেও তিনি কিন্তু গিয়েছেন। অসংখ্য শ্রদ্ধা দীপিকা তোমাকে।” পাশাপাশি পরিচালক দীপিকার ছবি দেখার জন্য অনুরাগীদের আমন্ত্রণও জানান, “যাঁরা হিংসা-হানাহানির বিরুদ্ধে তারা অবশ্যই ‘ছপাক’ দেখুন।” 

স্বরা ভাস্করও দীপিকার এই সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেছেন। প্রযোজক নিখিল আডবানিও লিখেছেন, “‘ছপাক’-এর প্রযোজক হিসেবে দীপিকা কিন্তু আজ জেএনইউ-তে না এসে মুম্বইয়ের কোনও মাল্টিপ্লেক্সের বাইরে দাঁড়িয়ে নিজের প্রশংসা শুনতে পারতেন। কিন্তু সেটা না করে উনি JNU’র আক্রান্ত পড়ুয়াদের সঙ্গে দেখা করে এসেছেন।”

[আরও পড়ুন: JNU-তে আক্রান্ত পড়ুয়াদের পাশে দীপিকা, ঐশী-কানহাইয়ার সঙ্গে প্রতিবাদে শামিল অভিনেত্রী ]

JNU প্রসঙ্গ দীপিকা বলেছিলেন, “আমরা যে নিজেদের মত তুলে ধরতে ভয় পাইনি, সে জন্য আমি গর্বিত। এর ফল কী হতে পারে, এসব কিচ্ছু না ভেবেই যে আমরা নিজেদের বক্তব্য তুলে ধরছি, এটা সত্যিই দৃষ্টান্তমূলক।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে