BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে অনুষ্কার চায়ের কাপ বয়েছেন নির্বাচকরা! বিতর্কের মোক্ষম জবাব অভিনেত্রীর

Published by: Sulaya Singha |    Posted: October 31, 2019 9:10 pm|    Updated: November 1, 2019 10:51 am

Anushka Sharma has finally broken her silence on the recent controversy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক সহ্য করেছেন, আর নয়। সোশ্যাল মিডিয়ায় লম্বা একটি পোস্ট করে যেন একথাই অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিতে চাইলেন অনুষ্কা শর্মা। অভিনেত্রী হিসেবে তিনি দেশবাসীর মনের মণিকোঠায় স্থান পেয়েছেন। প্রযোজক হিসেবেও সফল। কিন্তু বিরাট কোহলির বেটারহাফ হিসেবে তাঁকে বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে। তীব্র বাক্যবাণে বিদ্ধ হয়েছেন অনুষ্কা। কিন্তু কখনও সেসব নিয়ে উচ্চবাচ্য করেননি। বিতর্ক এড়িয়ে চলার পন্থাই নিয়েছেন প্রতিবার। কিন্তু এবার জল মাথার উপরে উঠে গিয়েছে। তাই আর চুপ থাকতে পারলেন না। এতবছরের জমে থাকা ক্ষোভ একসঙ্গে উগরে দিলেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে সিওএর কার্যকলাপ এবং জাতীয় নির্বাচন কমিটির বিরুদ্ধে তোপ দাগেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার। এমএসকে প্রসাদের কমিটিকে মিকি মাউস বলে কটাক্ষ করতেও ছাড়েননি তিনি। আর সেই প্রসঙ্গেই তিনি তুলে এনেছেন অনুষ্কা শর্মার নাম। তাঁর দাবি, চলতি বছর ইংল্যান্ডে বিশ্বকাপ চলাকালীন অধিনায়ক বিরাট কোহলির বেটারহাফ অনুষ্কার চায়ের কাপও বয়ে দিয়েছেন নির্বাচকরা। আর এতেই বেজায় চটেন বলি ডিভা। এরপরই দীর্ঘদিনের জমা ক্ষোভ ইনস্টাগ্রামে নিংড়ে দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বিশ্বকাপে অনুষ্কার চায়ের কাপ বয়ে দিচ্ছিলেন নির্বাচকরা! বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার]

কোনও ম্যাচে গ্যালারিতে অনুষ্কা থাকাকালীন কোহলি রান না পেলে তার দায় গিয়ে পড়ত অনুষ্কার ঘাড়ে। এমনকী, সোশ্যাল মিডিয়ায় তাঁকে ‘অপয়া’ আখ্যাও দেখা হয়েছে বহুবার। আবার বিদেশ সফরে ভারতীয় দলের ক্রিকেটারদের মতো অনুষ্কাও সমান পরিষেবা, সুযোগ-সুবিধা পায় বলেও দাবি উঠেছে অনেকবার। এমনকী দলের বৈঠকেও নাকি উপস্থিত থাকেন অনুষ্কা। একথা বলতেও ছাড়েননি নিন্দুকরা। ব্রিটিশ হাই কমিশনারের আমন্ত্রণে টিম ইন্ডিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন মিসেস কোহলি। সেখানেও ক্রিকেটারদের সঙ্গে তাঁর ছবি তোলা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়েছিল। কোহলি থেকে বোর্ড, সকলে এসবের প্রতিবাদ করলেও অনুষ্কা কিন্তু কখনওই মুখ খোলেননি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by AnushkaSharma1588 (@anushkasharma) on

তাই দীর্ঘ চিঠিতে এই সমস্ত ঘটনার কথা উল্লেখ অনুষ্কা লেখেন, “চুপ করে থাকার অর্থ এই নয় যে, আমার নাম জুড়ে দিয়ে যে যা ইচ্ছা তাই বলে যাবেন। কোনও প্রমাণ ছাড়াই প্রত্যেকটা বিষয়ে আমাকে জড়ানো হয়েছে। আর বিশ্বকাপে আমি একটাই ম্যাচ দেখতে গিয়েছিলাম। সেখানে আমি ফ্যামিলি বক্সে বসেছিলাম। নির্বাচকদের বক্সে নয়। তাই নির্বাচক নিয়ে নিজের মতামত দেওয়ার সময় আমার নাম জড়াবেন না। এটা আমি সহ্য করব না। আমি নিজের চেষ্টায় একজন অভিনেত্রী হয়েছি। সাফল্য পেয়েছি। তাই আমার নামে সবাইকে যা ইচ্ছে তাই বলতে দেব না। আর সকলকে অনুরোধ, আমার বা আমার স্বামীর (বিরাট কোহলি) বা বোর্ডের সমালোচনা করার আগে দয়া করে যুক্তির সপক্ষে প্রমাণ দেখাবেন।” চিঠির শেষে এও মনে করিয়ে দেন, যে তিনি চা নয়, কফি পান করেন। অনুষ্কার এই চিঠির পর তাঁকে নিয়ে ‘গুজব’ ছড়ানোর আগে এবার অন্তত দু’বার ভাববেন প্রত্যেকে। এমনটাই বলছেন তাঁর ভক্তরা।

[আরও পড়ুন: মানসিক সমস্যায় ভুগছেন, ক্রিকেট থেকে বিরতি নিলেন ম‌্যাক্সওয়েল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে