১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সম্প্রতি রানু মণ্ডলকে নিয়ে মন্তব্য করেছিলেন লতা মঙ্গেশকর। সরাসরি না হলেও প্রত্যক্ষভাবে বাঁকা কথা শোনা গিয়েছিল প্রবাদপ্রতীম এই গায়িকার গলায়। আর সেই মন্তব্যের বিরুদ্ধেই এবার রানুর পাশে দাঁড়িয়ে লতা মঙ্গেশকরকে পালটা দিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত বলিউডের সেলিব্রিটি এডিটর অপূর্ব আসরানি।

[আরও পড়ুন: বৃক্ষরোপনের জন্য ৪২ লক্ষ টাকা দান, প্রশংসনীয় উদ্যোগ কঙ্গনার]

লতাকণ্ঠী হিসেবেই সোশ্যাল মিডিয়ার তরফে ‘সুরসাম্রাজ্ঞী’ আখ্যা পেয়েছিলেন রানাঘাটের রানু মণ্ডল। কেউ এই উপমাকে সাদরে অভ্যর্থনা জানিয়েছিলেন, কেউ বা আবার রানুকে ‘লতাকণ্ঠী’ বলায় বেজায় চটেছিলেন। তাঁদের মতে রানুকে ‘লতাকণ্ঠী’ আখ্যা দেওয়ার অর্থ লতা মঙ্গেশকরের মতো এত বড় মাপের ব্যক্তিত্বকে খাটো করা। দিন কয়েক আগে নেটদুনিয়ার এই নয়া ‘সেনসেশন’ রানু মণ্ডলকে নিয়ে মন্তব্য করেছিলেন মেলোডি কুইন লতা মঙ্গেশকর খোদ। যেখানে তিনি মন্তব্য করেছিলেন, ‘কাউকে অনুকরণ করে বেশিদূর এগনো যায় না।’

“লতা মঙ্গেশকরের মতো একজন কিংবদন্তী আরও একটু উদার মনোভাব দেখাতেই পারতেন।”

লতা এও বলেছিলেন যে, “কারওর অনুকরণ কখনও সাফল্যের চাবিকাঠি হতে পারে না। কিশোর কুমার, মহম্মদ রফি, মুকেশ বা আশা ভোঁসলে বা তাঁর গান গাওয়া কিছুদিনের জন্য কাউকে লাইমলাইটে রাখতে পারে। কিন্তু এটা চিরকালীন নয়। অনেকেই তো তাঁর গান ভাল গান। তার মধ্যে কতজন শেষ পর্যন্ত টিকে থাকতে পারে? আমি শুধু সুনিধি চৌহান ও শ্রেয়া ঘোষালকে চিনি”, বলেন লতা। এই প্রসঙ্গে আশা ভোঁসলেকেও টেনেছিলেন তিনি। বলেছিলেন, “যদি আজ আশা নিজের স্টাইলে গান না গাইত, তবে ও চিরকাল আমার ছত্রছায়ায় থেকে যেত। স্বতন্ত্রতা মানুষের ট্যালেন্টকে কোথায় নিয়ে যেতে পারে, আশা তার সবচেয়ে বড় উদাহরণ।” আর লতার এই মন্তব্যেই আপত্তি করেছে বলিউডের খ্যাতনামা এডিটর অপূর্ব আসরানি।

[আরও পড়ুন: প্রথমবার পর্দায় রাজকুমার-প্রিয়াঙ্কা জুটি, আসছে ‘সাদা বাঘ’!]

অপূর্বর মতে, লতাজির এই মন্তব্য কিন্তু আহত করেছে নেটিজেনদের। রানু মণ্ডলের মতো একজন অতি সাধারণ ভিক্ষাজীবী, যিনি সবে একটু প্রচারের আলো পেতে শুরু করেছেন, তাঁর সম্পর্কে আরও একটু উদার হতেই পারতেন তিনি। সম্প্রতি রানুকে সমর্থন জানিয়ে অপূর্ব বলেছেন, “লতাজির এমন মন্তব্য নিম্নরুচির পরিচয়। একজন দরিদ্র মহিলা, যিনি পেট চালানোর জন্য রেল স্টেশনে বলে গান করতেন, সম্প্রতি তিনি নজরে এসেছেন, লতা মঙ্গেশকরের মতো একজন কিংবদন্তী আরও একটু উদার মনোভাব দেখাতেই পারতেন। ওনার তো উচিত রানুকে সাহায্য করা।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং