BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মায়ের মৃত্যুর শোকের মাঝেও মুর্শিদাবাদের ত্রাতা অরিজিৎ, দিলেন অক্সিজেন থেরাপি মেশিন

Published by: Suparna Majumder |    Posted: May 22, 2021 7:59 pm|    Updated: May 22, 2021 7:59 pm

Arijit Singh donated high flow nasal oxygen therapy machines for Covid care | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বুধবারই মা’কে হারিয়েছেন। শোকের মাঝেও মানবসেবায় ব্রতী অরিজিৎ সিং (Arijit Singh)। মুর্শিদাবাদের করোনা রোগীদের পাশে দাঁড়ালেন ভূমিপুত্র। জেলা স্বাস্থ্য দপ্তরকে পাঁচটি হাই ফ্লো ন্যাজাল অক্সিজেন থেরাপি মেশিন দান করলেন তিনি। যাতে সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসা পান রোগীরা।

জানা গিয়েছে, জিয়াগঞ্জের ‘ধৃতী ফাউন্ডেশন’-র মাধ্যমে মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক প্রশান্ত বিশ্বাসের হাতে হাই ফ্লো ন্যাজাল অক্সিজেন থেরাপি মেশিনগুলি দেন অরিজিৎ সিং। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অধীনে থাকা সরকারি হাসপাতালের করোনা (Corona Virus) চিকিৎসায় এগুলি ব্যবহার করা হবে। গায়কের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডা. প্রশান্ত বিশ্বাস।

[আরও পড়ুন: টিকা নেওয়ার পরই অসুস্থ, প্রয়াত ‘হাম আপ কে হ্যায় কৌন’ ছবির সুরকার রাম লক্ষ্মণ]

মুম্বইয়ে রিয়ালিটি শো থেকে কেরিয়ার শুরু করেছিলেন অরিজিৎ সিং। কিন্তু পরে তিনি বাংলা তথা বলিউডের অন্যতম জনপ্রিয় গায়ক হয়ে ওঠেন। দেশ-বিদেশে ছড়িয়ে রয়েছে অনুরাগীরা। তবে কাজ ছাড়া বাকি সময় প্রচারের আড়ালে থাকতে পছন্দ করেন অরিজিৎ। কিছুদিন আগেই গায়েক মা অদিতি সিংয়ের অসুস্থতার খবর মেলে। জানা যায় কোভিডে (COVID-19) আক্রান্ত তিনি।

খবর প্রকাশ্যে আসার সপ্তাহ খানেক আগে থেকেই অসুস্থ ছিল। প্রথমে জিয়াগঞ্জের এক হাসপাতালে চিকিৎসা চলছিল। পরে ঢাকুরিয়ার আমরি’তে ভরতি করা হয়। অরিজিতের মায়ের শরীরে প্লেটলেটের সংখ্যা একেবারেই কমে গিয়েছিল। বিরল এ নেগেটিভ রক্তের প্রয়োজন ছিল তাঁর। অরিজিতের মায়ের জন্য সোশ্যাল মিডিয়ায় রক্তদাতা চেয়ে পোস্ট শেয়ার করেছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) এবং সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। জানিয়েছিলেন পুরুষ রক্তদাতা প্রয়োজন। আর স্বস্তিকা এবং সৃজিতের পোস্টের পর অনেকেই রক্ত দিতে আগ্রহী হন। তরুণ ব্যবসায়ী প্রতীকের রক্ত নেওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। করোনামুক্ত হওয়ার পরই সেরিব্রাল স্ট্রোক হয় অদিতি সিংয়ের। বৃহস্পতিবার তাঁর মরদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। মায়ের সৎকারের পরই মানবসেবায় ব্রতী হন অরিজিৎ। মুর্শিদাবাদের করোনা রোগীদের চিকিৎসায় যেন কোনও কমতি না থাকে। সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছেন তিনি।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে শামিল ‘সৌমিত্র’, প্রয়াত অভিনেতার নামে তৈরি হল অস্থায়ী কোভিড হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement