২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়ার পুরস্কার, অনুরাগীর হাতে আঁকা ছবি উপহার পেলেন সোনু

Published by: Bishakha Pal |    Posted: May 23, 2020 5:06 pm|    Updated: May 23, 2020 5:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ এড়াতে বর্তমানে একমাত্র অস্ত্র। লকডাউন। কিন্তু এই লকডাউনের জেরেই সমস্যায় পড়েছিলেন পরিযায়ী শ্রমিকরা। সম্প্রতি তাঁদের বাড়ি ফিরতে সাহায্য করেন অভিনেতা সোনু সুদ। পরিযায়ী শ্রমিকদের জন্য বাসের বন্দোবস্ত করেন। পুরস্কারস্বরূপ সোনু সম্প্রতি একটি ছবি উপহার পেয়েছেন। ছবিটি অভিনেতা শেয়ার করেছেন তাঁর ফেসবুক প্রোফাইলে।

ছবিটি হাতে আঁকা। শিল্পী স্বপ্নিল যে খুব দক্ষ, তা আর বলে দিতে হয় না। ছবিতেই তার প্রমাণ রয়েছে। ছবিটি বেশ সুন্দর। সেখানে অভিনেতাকে একটি গাড়ির চালকের আসনে বসানো হয়েছে। পিছনে অনেক মানুষ। তারা কেউ বিহার, কেউ উত্তরাখণ্ড, কেউ লখনউ, কেউ কর্ণাটকের বাসিন্দা। গাড়ির মধ্যে একটি মাইক থেকে জায়গাগুলির নাম ডাকা হচ্ছে। গাড়ির গায়ে লেখা ‘আপনার ঘর, আমার ঘর’। আর শ্রমিকরা বলছেন, ‘প্রকৃত বাহুবলি সোনু সুদ’। কেউ আবার বলছ, ‘ধন্যবাদ’। রাস্তার পাশে একটা মাইলফলক। তাতে লেখা ‘বিহার’। মোটের উপর ছবি বলতে এটুকুই। কিন্তু শিল্পী এই একটা ছবির মধ্যেই অনেক কিছু বার্তা দিয়েছেন। সোনু ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘এক অসাধারণ শিল্পী স্বপ্নিল আমার সঙ্গে ছবিটি শেয়ার করেছে। ধন্যবাদ। আপনাদের সবার জন্য ভালবাসা রইল।’

[ আরও পড়ুন: ‘ভেসে গেল শহর-স্বপ্ন, তোমরা বললে কিছুই হয়নি’, বিধ্বস্ত বাংলা নিয়ে উদাসীনদের বিঁধলেন মিমি ]

লকডাউন শুরু হওয়ার পর থেকে পরিযায়ী শ্রমিকদের অত্যন্ত কষ্টে দিন কাটছে। পকেটে টাকা নেই, পেটে খাবার নেই। এই অবস্থায় অনেকেই পায়ে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দেন। শ্রমিকদের মধ্যে অনেকের বাচ্চা খুব ছোট। তাদের পিঠে নিয়েই দীর্ঘ পথ পাড়ি দেওয়ার জন্য প্রস্তুত হন শ্রমিকরা। কেউ অন্তঃসত্ত্বা অবস্থাতেই পায়ে হেঁটে বেরিয়ে পড়েন। পরিযায়ী শ্রমিকদের এমন পরিস্থিতি মেনে নিতে পারেননি সোনু। তাই তিনি ব্যক্তিগত আয়োজনে মহারাষ্ট্রের থানে থেকে ১০টি বাসের বন্দোবস্ত করেন। যাতায়াতের খরচই শুধু নয়, দীর্ঘ পথে কাউকেই যেন অভুক্ত না থাকতে হয়, সেই জন্য খাবারের ব্যবস্থাও করেন তিনি। সেই কাজের এমন প্রশংসা পেয়ে আপ্লুত অভিনেতা।

[ আরও পড়ুন: আমফান বিধ্বস্ত এলাকার মানুষদের পাশে টলিউড, অর্থসাহায্যের আরজি তারকাদের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement