২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

আমফান বিধ্বস্ত এলাকার মানুষদের পাশে টলিউড, অর্থসাহায্যের আরজি তারকাদের

Published by: Sandipta Bhanja |    Posted: May 23, 2020 2:56 pm|    Updated: May 23, 2020 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় রীতিমতো তাণ্ডব চালিয়েছে সুপার সাইক্লোন আমফান। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা তো বটেই, কলকাতাও যেন রাতারাতি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। যত্রতত্র ছড়িয়ে রয়েছে গাছ, বিদ্যুতের তার। অর্ধেকেরও বেশি শহর এখনও অন্ধকারে ডুবে। গত ২ দিনে চেনা শহরের মানচিত্র একেবারে পালটে গিয়েছে। চাষআবাদের জমি জলের তলায়।  নষ্ট হয়েছে ফসল। গৃহহীন হয়েছে বহু মানুষ। পেটে খিদে নিয়ে একপ্রকার দিশেহারা অবস্থা। আর এই আমফান বিধ্বস্ত এলাকার মানুষদের পাশেই দাঁড়াল সৃজিত মুখোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, যশ দাশগুপ্ত, অরুনিমা ঘোষের মতো টলিউড তারকারা।

অভিনেত্রী অরুনিমা ঘোষের বাড়ি গড়িয়াহাটে। আমফানের জেরে শহরের সেই অন্যতম ব্যস্ত অঞ্চলও একপ্রকার প্রায় নিস্তেজ। প্রচুর গাছপালা ভেঙে বিদ্যুতের তার ছিঁড়েছে। এলাকার আশেপাশের ঝুপড়ির মানুষগুলো পড়েছে বেজায় সমস্যায়। তাঁদের দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী অরুনিমা ঘোষ। বসতির বেশ কিছু পরিবারের হাতে তুলে দিয়েছেন রেশন।  

[আরও পড়ুন: লকডাউনের মাঝেই অঘটন! অসুস্থ মাকে দেখতে মুম্বই থেকে দিল্লি পাড়ি দিলেন স্বরা ভাস্কর]

কান্তি গঙ্গোপাধ্যায়ের এক পোস্ট শেয়ার করে আমফান বিধ্বস্ত এলাকায় অর্থসাহায্য করার আরজি জানিয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। “আমফানে বিপর্যস্ত সুন্দরবন ও নদী তীরবর্তী বিস্তীর্ণ এলাকা। দরকার প্রচুর পরিমাণে ত্রিপল। মানুষ খোলা আকাশের নিচে। আসুন নিজের সাধ্যমতো চেষ্টা করি তাদের কাছে প্রযোজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার”, লেখা পোস্টের সঙ্গে রয়েছে অর্থসাহায্যের জন্য ব্যাংক ডিটেলসও। অন্যদিকে রুদ্রনীল ঘোষও ক্ষতিগ্রস্থ এলাকার মানুষদের অর্থসাহায্য করবেন বলে জানিয়েছেন। জানা গিয়েছে, দুস্থ পরিবারগুলির হাতে ত্রাণ পৌঁছে দিয়েছেন অভিনেতা যশ দাশগুপ্তও। সুন্দরবনের মানুষদেরকে অর্থসাহায্য করার আরজি জানিয়েছেন অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায়ও। 

বাংলার বিধ্বস্ত পরিস্থিতি দেখে শিউরে উঠেছে গোটা ভারত। শাবানা আজমি, সুজিত সরকার, করিনা কাপুর, শাহরুখ খান থেকে শুরু করে একাধিক বলিউড তারকাও আমফান পরবর্তী বাংলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়।   

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে আমফান বিধ্বস্ত বাংলার ছবি পোস্ট করলেন করিনা, দিলেন পাশে থাকার বার্তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement