৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাংলাদেশের অভিনেত্রী মাহিয়া মাহিকে ধর্ষণের হুমকি! ফাঁস হল প্রতিমন্ত্রীর অডিও টেপ

Published by: Akash Misra |    Posted: December 7, 2021 1:54 pm|    Updated: December 7, 2021 1:54 pm

Bangladeshi actress Mahiya Mahi received threat from state minister Murad Hasan | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: বেশ কয়েকদিন ধরেই খবরের শিরোনামে উঠে এসেছেন বাংলাদেশের তথ্য় ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বিরোধী দলের মহিলাদের উদ্দেশে প্রতিমন্ত্রীর বারংবার অশালীন মন্তব্যের অভিযোগ উঠেছে। সোশ্য়াল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়ল প্রতিমন্ত্রীর একটি অশালীন অডিও টেপ। যেখানে শোনা গেল বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহিকে (Mahiya Mahi) অশ্লীল মন্তব্য করেছেন ডা. মুরাদ হাসান। জানা গিয়েছে, ভাইরাল হওয়া অডিও টেপে অভিনেত্রী মাহিয়া মাহিকে ধর্ষণের হুমকি দেন প্রতিমন্ত্রী। শুধু তাই নয়, অভিনেত্রীকে অকথ্য় গালিগালাজও করেছেন প্রতিমন্ত্রী। ডা. মুরাদ হাসানের এই ধরনের আচরণ নিয়ে তুমুল সমালোচনার ঝড় গোটা বাংলাদেশে। তার জেরেই তথ্য প্রতিমন্ত্রী থেকে বিদায় নিতে হল ডা: মুরাদ হাসানকে। আওয়ামি লিগের সাধারণ সম্পাদক, সেতু ও সড়ক পরিবহণমন্ত্রী ওবায়দুল কাদের জানান, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসানকে মঙ্গলবারের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তাঁর নাতনি জাইমা সর্ম্পকে সামাজিক যোগাযোগমাধ্যমে অশালীন বক্তব্য করায় গত বেশ কয়েক দিন ধরেই দেশ জুড়ে ব্যাপক আলোচনার মধ্যে ছিলেন মুরাদ হাসান। সোমবার দুপুরে ঢাকা ছেড়ে চট্টগ্রামে গিয়েছেন তিনি। সেখানে তাঁর একজন বন্ধুর বাড়িতে ওঠার কথা। বর্তমানে তাঁর ফোন বন্ধ রয়েছে। তাই তাঁর সঠিক অবস্থান কেউ জানেন না। এমনকী, সোমবার সচিবালয়ে নিজ দপ্তরেও যাননি প্রতিমন্ত্রী। এদিন বিকেল সাড়ে ৩টেয় রাজধানী ঢাকার তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা থাকলেও সেখানেও যাননি তিনি।

প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

[আরও পড়ুন: নতুন গান বাঁধলেন ভুবন বাদ্যকর, ‘বাদাম কাকু’র পাশে দাঁড়িয়ে গান শেয়ার স্যান্ডি সাহার]

আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার রাতে সাংবাদিকদের জানান, মুরাদ স্বেচ্ছায় পদত্যাগ না করলে তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হবে। ওবায়দুল কাদের বলেন, তথ্য প্রতিমন্ত্রীর আপত্তিকর মন্তব্যে ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন। তিনি জানান, ”প্রধানমন্ত্রীর এই নির্দেশ আমি পৌঁছে দিয়েছি। গতকাল সোমবার বিকেল ৪টেয় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে মোবাইল ফোনে আমার কথা হয়েছে। আমি তাকে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মঙ্গলবারের মধ্যে পদত্যাগ করার কথা বলেছি।” ডা. মুরাদ হাসান সাম্প্রতিক সময়ে চরম আপত্তিকর, অশ্নীল মন্তব্য করে আলোচনায় এসেছেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে অশালীন ও বর্ণবাদী কথা বলে সমালোচিত এই প্রতিমন্ত্রী এর আগেও এমন মন্তব্য করেছেন।

[আরও পড়ুন: এবার ছোটপর্দায় বিপ্লব চট্টোপাধ্যায়, দেখা যাবে ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের বিশেষ চরিত্রে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে