১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিশিষ্ট অভিনেতা ইন্দ্রজিৎ দেবের জীবনাবসান, শোকস্তব্ধ টলিপাড়া

Published by: Suparna Majumder |    Posted: January 30, 2021 1:18 pm|    Updated: January 30, 2021 1:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহান্তে দুঃসংবাদ। প্রয়াত বাংলা সিনেমা ও টেলিভিশন জগতের বিশিষ্ট অভিনেতা ইন্দ্রজিৎ দেব (Indrajit Deb)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩। জানা গিয়েছে, শনিবার ভোররাতে নিজের গোলপার্কের বাড়িতেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত অভিনেতা।

ইন্দ্রজিৎ দেবের পরিবার সূত্রে খবর, বহু দিন ধরেই ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজে (COPD) ভুগছিলেন তিনি। কিডনির সমস্যাও ছিল তাঁর। এরই মধ্যে আবার বছর খানেক আগে স্ত্রীকে হারান অভিনেতা। ক্যানসারে আক্রান্ত ছিলেন তাঁর স্ত্রী। নিঃসন্তান ছিলেন ইন্দ্রজিৎ দেব। ভাইদের সঙ্গে একই বাড়িতে থাকতেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বিরাটের পর পিতৃত্বকালীন ছুটিতে এবার কপিল শর্মা! দ্বিতীয় সন্তান নিয়ে কী জানালেন?]

ধারাবাহিক ‘তেরো পার্বণ’-এর মাধ্যমে অভিনয় জীবন শুরু করেছিলেন ইন্দ্রজিৎ দেব। তারপর থেকেই বাংলা সিনেমা ও টেলিভিশন জগতের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে ওঠেন তিনি। তাঁর স্পষ্ট উচ্চারণ ও সংলাপ বলার দক্ষতা দর্শকদের মন ছুঁয়ে গিয়েছে। ধারাবাহিক ‘করুণাময়ী রানি রাসমণি’তেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল ইন্দ্রজিৎ দেবকে। অভিনেতা মৃত্যুতে শোকপ্রকাশ করে সুদীপ্তা চক্রবর্তী (Sudiptaa Chakraborty) জানান, ছোটবেলায় থেকেই কত আদর ও বায়না মেটাতেন তাঁর প্রিয় ‘গুলাই কাকু’ (ইন্দ্রজিৎ দেব)। কত গল্প হত দু’জনের। অভিনেত্রীর মা ও বাবাও কতটা ভরসা করতেন ইন্দ্রজিৎ দেবকে। ইন্দ্রজিৎ দেবই তাঁকে শিখিয়ে ছিলেন চারপাশের মানুষদের থেকে সমস্ত কিছু শিখতে নেই। ভাল শিক্ষা নিয়ে খারাপ শিক্ষা বর্জন করার পরামর্শ দিয়েছিলেন বলেও জানান। তারপরই লেখেন, “জোছন জ্যেঠু, চন্দ্রা জেঠিমা, গুলাই কাকু, দেবাংশুদা সবাই চলে গেল। ছোটবেলাটা হারিয়ে যাচ্ছে ক্রমশঃ!”

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ নারায়ণ দেবনাথ, ফুসফুসে সংক্রমণ নিয়ে ভরতি হাসপাতালে]

ভোররাতেই খবর পেয়েছিলেন অভিনেতা সোহন বন্দ্যোপাধ্যায় (Sohan banerjee)। প্রয়াত অভিনেতার সঙ্গে কফি সেশন ও তাত্ত্বিক আলোচনাগুলি মিস করবেন বলে ফেসবুকে জানান তিনি।

[আরও পড়ুন: ‘এরা রক্ষা করবে দেশকে!’, কৃষি আন্দোলনের ছবি শেয়ার করে কট্টরপন্থীদের তোপ শ্রীলেখার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement