BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘অন্তর্ধান’ রহস্যের আইডিয়াটা এল কোথা থেকে? জানালেন পরিচালক অরিন্দম

Published by: Sandipta Bhanja |    Posted: May 22, 2019 4:20 pm|    Updated: May 22, 2019 4:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাহাড়ি খাদ, কুয়াশা এমনিতেই কেমন যেন একটা রহস্যজনক ঠেকে। কুয়াশার আড়ালে রয়ে যায় কিছু নতুন গল্প। অজানা কথা, কিছু অজানা দিক। আর এই অজানা কুয়াশাকে ভেদ করেই বেরিয়ে আসে এক নতুন রহস্য। এমনই এক গল্প শোনাবে ‘অন্তর্ধান’। শুটিং শেষ অনেক আগেই। এবার শুধু মুক্তির অপেক্ষা। তাঁর আগেই ছবির পরিচালক স্মৃতিতে ভেসে মেখে নিলেন একটু পাহাড়ি কুয়াশা। এ ছবির মুখ্য চরিত্রে পরমব্রত চট্টোপাধ্যায় এবং তনুশ্রী চক্রবর্তী। পরিচালক ‘অন্তর্লীন’ এবং ফ্ল্যাট নং ৬০৯’ খ্যাত অরিন্দম ভট্টাচার্য। তিন নম্বর ছবি নিয়ে যিনি যারপরনাই উচ্ছ্বসিত।

[আরও পড়ুন:  ‘কিডন্যাপ’ ছবির ট্রেলারে সাহসী রুক্মিনী, পাচারচক্রের পর্দাফাঁসে কী করলেন অভিনেত্রী? ]

সাইকোলজিক্যাল থ্রিলার ছবি। শুট হয়েছে কসৌলে। ক্লাস এইটের এক মিষ্টি মেয়ে জিনিয়াকে নিয়েই গড়ে উঠেছে ছবির প্লট। এই চরিত্রে অভিনয় করেছে মোহর চৌধুরি। মা-বাবার সঙ্গে হিমাচলে থাকে জিনিয়া। সেখানেই সেটলড তাঁরা। মা-বাবার চরিত্রে রয়েছেন পরমব্রত এবং তনুশ্রী। সুখেই দিনযাপন চলছিল তাদের। তবে, আচমকাই তাদের জীবনে নেমে আসে একটা বিপর্যয়। হঠাৎই কিডন্যাপ হয়ে যায় জিনিয়া। আর জিনিয়ার এই ‘অন্তর্ধান’ রহস্যকে ঘিরেই এগিয়েছে ছবির গল্প।

সাইকোলজিক্যাল থ্রিলার প্রসঙ্গে কী জানালেন পরিচালক অরিন্দম? তিনি বলেন, “আমি শার্লক হোমস আর আগাথা ক্রিস্টির বড় ভক্ত। আমার মতে, ব্যোমকেশ-ফেলুদার মতো সাহিত্যধর্মী চরিত্র বাদ দিলে বাংলায় ভাল থ্রিলার সেরকম একটা হয়নি বললেই চলে। তাছাড়া, বাঙালি দর্শকদেরও থ্রিলার এবং গোয়েন্দা ছবির প্রতি একটা আলাদা টান রয়েছে। এই ধরনের ছবি দেখতে পছন্দ করেন তাঁরা।” তা এই ছবির আইডিয়াটা এল কোথা থেকে? পরিচালক জানান, “এক কফি শপে শিশুদের অন্তর্ধান সম্পর্কিত একটা পরিসংখ্যান দেখেছিলাম। সেখান থেকেই এই ছবির ভাবনা।”

[আরও পড়ুন:  খোলামেলা দৃশ্যে অভিনয়ে কতটা স্বচ্ছন্দ্য? একান্ত সাক্ষাৎকারে জানালেন এনা]

ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মমতা শংকরকে। পরম ও তনুশ্রীর প্রতিবেশীর ভূমিকায় রয়েছেন তিনি। অন্য দুই গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বলি অভিনেতা হর্ষ ছায়া এবং রজতাভ দত্ত। রজতাভ রয়েছেন পুলিশ অফিসারের চরিত্রে। তৃতীয় ছবিতেও পরিচালক অরিন্দমের টিম অপরিবর্তিত থাকছে। ক্যামেরায় শৌভিক বসু আর সংগীত পরিচালনায় রয়েছেন রাতুল শংকর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement