BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘অভিযাত্রিক’ ছবির মুকুটে নয়া পালক, আন্তর্জাতিক মঞ্চে বাঙালির জয়জয়কার

Published by: Paromita Kamila |    Posted: February 8, 2021 8:56 pm|    Updated: February 8, 2021 8:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬০ বছর পর বড় পর্দায় ফিরেছে অপু। ১৯৫৯ সালে ঠিক যেখানে ‘অপুর সংসার’ দিয়ে ‘অপু ট্রিলজি’ শেষ হয়েছিল সেখান থেকে পরিচালক শুভ্রজিৎ মিত্র শুরু করেছেন ‘অভিযাত্রিক’। সেই ছবির মুকুটে আন্তর্জাতিক পালক। ৩৮তম মিয়ামি ফিল্ম ফেস্টিভ্যালে নাইট মারিম্বাস অ্যাওয়ার্ড বিভাগে মনোনীত হয়েছে বাংলা ছবি ‘অভিযাত্রিক’।

ছবিটি প্রযোজনা করেছেন মধুর ভান্ডারকর। ছবিতে অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী (Arjun Chakrabarty)। অর্পিতা চট্টোপাধ্যায়কে লীলা, শ্রীলেখা মিত্রকে রানু, ও দ্বিতিপ্রিয়া রায়কে অপর্ণার চরিত্রে দেখা গিয়েছে। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস ‘অপরাজিত’ থেকে অনুপ্রাণিত হয়েই ছবির চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক।

[আরও পড়ুন: কৃষকদের বিক্ষোভ নিয়ে নীরব কেন? প্রশ্ন তুলে প্রিয়াঙ্কাকে তোপ মিয়া খলিফার

বাবার সঙ্গে তাঁর ৬ বছরের ছেলে কাজলের মিষ্টি গল্প ফুটে উঠেছে অভিযাত্রিক-এ। ছবির শুটিং হয়েছে বারাণসী, ডুয়ার্স, টাকি ও বোলপুরে। এর আগে একাধিক সম্মানে ভূষিত হয়েছে ‘অভিযাত্রিক’। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (KIFF) এই ছবি প্রশংসা কুড়িয়েছে। ‘কম্পিটিশন আন্ডার ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ’ বিভাগে জায়গা পেয়েছিল অভিযাত্রিক। গোয়ায় ৫১তম আইএফএফআই তেও দেখানো হয়েছে শুভ্রজিৎ মিত্র-র ‘অভিযাত্রিক’। ছবি মুক্তির দিন এখনও ঠিক হয়নি। তবে বড়পর্দায় ফের একবার অপুকে ফিরে পেতে উৎসুক হয়ে রয়েছেন আপামর বাঙালি।

প্রসঙ্গত, গত বছর অভিযাত্রিকের পর অর্জুন চক্রবর্তীকে দেখা গিয়েছিল ‘সাহেবের কাটলেট’ ও ‘লাভ আজ কাল পরশু’ ছবিতে। প্রতীম ডি গুপ্তা (Pratim D.Gupta) পরিচালিত ‘লাভ আজ কাল পরশু’তে মধুমিতা সরকারের সঙ্গে অর্জুনের রসায়ন নজর কেড়েছে দর্শকদের। হলিউডে জিম ক্যারি অভিনীত ‘ইটারনাল সানসাইন অফ আ স্পটলেস মাইন্ড’ ও ‘ট্রুম্যান শো’ থেকে অনুপ্রাণিত ‘লাভ আজ কাল পরশু’। ছবিতে অর্জুনের অভিনয় প্রশংসা পাওয়ার পাশাপাশি বক্সঅফিসে সাফল্যও পেয়েছে।

[আরও পড়ুন: ‘দেশে আগুন লাগাচ্ছেন’! ‘খালিস্তানি’ কটাক্ষের পালটা কঙ্গনাকে তোপ দিলজিৎ দোসাঞ্জের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement