০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নেতাজি অন্তর্ধান রহস্য নিয়ে আরও এক বাংলা ছবি, মূল চরিত্রে ভিক্টর বন্দ্যোপাধ্যায়

Published by: Sandipta Bhanja |    Posted: September 26, 2019 12:23 pm|    Updated: September 26, 2019 12:27 pm

Bengali filmmaker Amlan Kusum Ghosh makes film on Netaji

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সৃজিত মুখোপাধ্যায়ের পাশাপাশি বাংলায় আসছে আরও এক নেতাজি কেন্দ্রিক ছবি। যার মূল প্রপতিপাদ্য বিষয় নেতাজি অন্তর্ধান রহস্য। সেই সঙ্গে এই ছবিও কিন্তু প্রশ্ন তুলবে যে উত্তরপ্রদেশের গুমনামিবাবাই কি নেতাজি? সৃজিতের নেতাজি যদি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় হয়, তাহলে এই নতুন ছবিতে নেতাজির ভূমিকায় দেখা যাবে বিশিষ্ট প্রবীণ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে।

[আরও পড়ুন: ইম্পা নির্বাচনে ধুয়েমুছে সাফ গেরুয়া শিবির, বাজিমাত তৃণমূলের ]

সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, ছবির গল্প শুরু হচ্ছে একটু অন্যভাবে। গল্পে প্রত্যক্ষভাবে প্রবেশ করা হয়েছে নেতাজি অন্তর্ধান রহস্যে। কয়েকজন পড়ুয়া নেতাজি সুভাষ চন্দ্র বোসের অন্তর্ধান রহস্য নিয়ে এক তথ্যচিত্র বানানোর পরিকল্পনা করে। রিসার্চ শুরু করে। তারপর থেকেই ঘটতে থাকে আশ্চর্য সব ঘটনা। তারা জানতে জানতে পারে উত্তর ভারতের এক সন্ন্যাসী সম্পর্কে। য়ার নাম গুমনামিবাবা। নেতাজি অন্তর্ধান রহস্যে নিমজ্জিত হয়ে চলতে থাকে সেই পড়ুয়াদের খোঁজ। এই প্লটের ভিত্তিতেই এগোতে থাকে গল্প। কিছু ঘটনাকে কখনও ফ্ল্যাশব্যাকে গিয়ে তুলে ধরা হয়েছে তো আবার কিছু ঘটনা বর্তমান পরিস্থিতির প্রেক্ষাপটে দেখানোর চেষ্টা করা হয়েছে। ছবির নাম ‘সন্ন্যাসী দেশনায়ক’। পরিচালনা করছেন অম্লানকুসুম ঘোষ।

[আরও পড়ুন: ‘বাংলা সিনেমাকে বাঁচান’, পুজোয় বাংলা ছবি হল না পাওয়ায় আরজি দেবের]

ছবির কাস্টিংয়ে রয়েছে চমক। ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় চরিত্রে দেখা গেলেও গুরুত্বপূর্ণ দুই চরিত্রে থাকছেন শাশ্বত চট্টোপাধ্যায় এবং সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সূত্রের খবর, পরিচালক অম্লানকুসুম বছর খানেক আগে ‘ব্ল্যাক বক্স অফ হিস্ট্রি’ নামে নেতাজি কেন্দ্রিক এক তথ্যচিত্র গড়েন। তারপর সেই সম্পর্কিত এক বইও লিখেছেন। যার নাম ‘জ্ঞাতজনের অজ্ঞাতবাস’। নিজের লেখা সেই বইয়ের ভিত্তিতেই তৈরি হচ্ছে ‘সন্ন্যাসী দেশনায়ক’ ছবিটি। ছবির কাজ শুরু হয়েছে বছর তিনেক আগে। যার জন্য রিসার্চও করতে হয়েছে প্রচুর। মুখার্জি কমিশনের রিপোর্টও বিস্তারিতভাবে ঝালাতে হয়েছে তাঁকে। ভিক্টরের প্রস্থেটিক মেক-আপ করেছেন উল্লাস আগনেকর। যিনি বলিউড তথা হলিউডেও মেক-আপ আর্টিস্ট হিসেবে বেশ জনপ্রিয়। সব ঠিক থাকলে আগামী বছর নেতাজির জন্মদিনেই মুক্তি পাবে ‘সন্ন্যাসী দেশনায়ক’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে