১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রেকর্ড ব্যবসা ‘বেলাশুরু’ ও ‘অপরাজিত’র, ফিরছে বাংলা ছবির ‘সুদিন’

Published by: Suparna Majumder |    Posted: May 21, 2022 5:40 pm|    Updated: May 21, 2022 5:40 pm

Bengali movie Belashuru and Aparajito are running successfully | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সিনেমা হলে বাংলা ছবির রমরমা। একদিকে ‘বেলাশুরু’, অন্যদিকে ‘অপরাজিত’। এই দুই সিনেমার টানেই ফের হলমুখী দর্শক। প্রথম দিনই ৩৫ লক্ষ টাকার ব্যবসা করেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ‘বেলাশুরু’ (Belashuru)। এদিকে আবার বক্স অফিসে অপরাজেয় ‘অপরাজিত’ (Aparajito)। শোনা যাচ্ছে, মুক্তির প্রথম সপ্তাহে ১ কোটি ২৫ লক্ষ টাকা আয় করেছে অনীক দত্ত পরিচালিত ছবিটি। 

Belashuru

সংবাদ প্রতিদিন ডিজিটালকে ফোনে ডিস্ট্রিবিউটর রাজকুমার দামানি জানান, মোট ১০৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বেলাশুরু’। নন্দনেও শো পেয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত ছবিটি। সবমিলিয়ে প্রথম দিনে ৩৫ লক্ষ টাকার ব্যবসা হয়েছে। যা উইকএন্ডে আরও বাড়বে বলেই আশা।

[আরও পড়ুন: ‘সবচেয়ে সাহসী ছবির শুটিং শেষ করলাম!’ আবেগঘন পোস্ট ঋতাভরীর]

এ শুধু ‘বেলাশুরু’র সাফল্য নয়, গোটা বাংলা সিনেমা জগতের সাফল্য বলেই মনে করেন ছবির অন্যতম পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shiboprosad Mukherjee)। তাঁর মতে, ‘বেলাশুরু’র এই সাফল্য সৌমিত্র-স্বাতীলেখা জুটির ম্যাজিকের জোরে। তাছাড়া বাংলার দর্শক  ভাল কনটেন্ট পেলে তাঁরা হলে সিনেমা দেখতে চলে আসেন। করোনা পরিস্থিতিতেও সিনেমা হলে আসার অভ্যাস তৈরি হয়েছে। সুদিনের এই সাফল্যে প্রত্যেক বাংলা সিনেমার অবদান রয়েছে বলেই মত শিবপ্রসাদের। ‘অপরাজিত’ ও ‘বেলাশুরু’র মধ্যে তুলনা করা উচিত নয় বলেই মনে করেন শিবপ্রসাদ। পরিচালকের মতে প্রত্যেক সিনেমা নিজগুণে দর্শকের মনে জায়গা করে নেয়। 

Belashuru 1

একই মত পোষণ করেন ‘অপরাজিত’ সিনেমার প্রযোজক ফিরদৌসুল হাসান। তিনি জানান, ছবির কতটা আয় হল তার থেকেও বড় কথা হল বাংলা সিনেমার দর্শক আবার হলে এসে সিনেমা দেখছেন। এই সাফল্য আগামী দিনে কতটা ধরে রাখার চেষ্টা থাকবে বলেও জানান পরিচালক। এই মুহূর্তে সারা বাংলার ৬৫টি সিনেমা হলে ‘অপরাজিত’র ১০৫টি শো চলছে। সারা দেশে আটটি রাজ্যেও সাফল্য পেয়েছে ছবিটি। এরপর বিদেশে মুক্তি পাচ্ছে ‘অপরাজিত’।  ২৬ মে UAE এবং ২৭ মে অস্ট্রেলিয়ায় মুক্তি পাবে ছবিটি। 

Aparajito 1

[আরও পড়ুন: সন্তানদের মোবাইলের নেশা নিয়ে চিন্তিত অভিভাবকরা, সমাধানের উপায় দিলেন শুভশ্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে